Home কেন্দ্রের চাকরি কেন্দ্রীয় সার তৈরি সংস্থায় AGT নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

কেন্দ্রীয় সার তৈরি সংস্থায় AGT নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
কেন্দ্রীয় সার তৈরি সংস্থায় AGT নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
কেন্দ্রীয় সার তৈরি সংস্থায় AGT নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি কেন্দ্রীয় সার তৈরি সংস্থা এগ্রিকালচার গ্যাজুয়েট ট্রেনি পদের যোগ্য প্রার্থীদের নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ট্রেনি পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে 7ই অক্টোবর ২০২৩ এর আগে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, 1 বছরের জন্য AGT – এগ্রিকালচার গ্রাজুয়েট ট্রেনি পদে একাধিক যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। পরবর্তীতে এক্সপেরিয়েন্স এর ভিত্তিতে প্রার্থীদের চাকরির সময়কাল বৃদ্ধি করা হতে পারে।

আবেদন করার যোগ্যতা

01-08-2023 অনুসারে 18 থেকে 30 বছর বয়সী প্রার্থী যাদের ভারত সরকার স্বীকৃতি শিক্ষা প্রতিষ্ঠান থেকে এগ্রিকালচার এর উপর bsc ডিগ্রী রয়েছে তারাই পদে আবেদন করার যোগ্য.

নিয়োগ প্রক্রিয়া 

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের তিনটি ধাপে যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমত কম্পিউটার বেসড প্রিলিমিনারি টেস্ট, দ্বিতীয়ত পার্সোনাল ইন্টারভিউ, তৃতীয় এবং অন্তিম ধাপে মেডিকেল এক্সামিনেশন।

মাসিক বেতনের পরিমাণ

ইন্টারভিউ এর পর যে সমস্ত প্রার্থীর যোগ্য বলে বিবেচিত হবে তারা প্রতিমাসে স্টাইপেন হিসেবে ৩৩ হাজার টাকা করে পাবে। 

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নির্দিষ্ট সময়ের পূর্বে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এই নিবন্ধের নিচে ডাইরেক্ট অ্যাপ্লিকেশন লিংক দিয়ে দেওয়া হল।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের ক্ষেত্রে আবেদন প্রক্রিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থী যারা আবেদন করতে চাইছে, তাদেরকে ০৭-১০-২০২৩ এর আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Official SiteClick Here
Download NotificationClick Here
Apply Online LinkClick Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here