Home কেন্দ্রের চাকরি ফের মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, চলে এলো Group-C পদে চাকরির সুযোগ

ফের মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, চলে এলো Group-C পদে চাকরির সুযোগ

0
ফের মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, চলে এলো Group-C পদে চাকরির সুযোগ
ফের মাধ্যমিক পাশে পোস্ট অফিসে কর্মী নিয়োগ, চলে এলো Group-C পদে চাকরির সুযোগ

সম্প্রতি ইন্ডিয়ান পোস্টের তরফ থেকে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। নোটিফিকেশন অনুসারে খুব শীঘ্রই নন গেজেটেড গ্রুপ সি পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরির প্রার্থী যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া। আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। আবেদন করার শেষ তারিখ 24/11/2023. আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, মধ্যপ্রদেশ সার্কেলের জন্য নন গেজেটেড Group – C স্টাফ কার ড্রাইভার পদে 11 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – (১). ভারত সরকার স্বীকৃতি যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ থাকতে হবে। (২). লাইট এবং হেভি মটোরের উপর ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। নূন্যতম তিন বছরের চালানোর অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সাথে সাথে মোটর মেকানিজমের উপর নলেজ থাকা অবশ্যক। বয়স নূন্যতম ১৮ থেকে সর্বোচ্চ ২৭ বছর বয়সের মধ্যে হতে হবে। দেশের সমস্ত রাজ্য থেকে এই পদের জন্য আবেদন করা যাবে।

নিয়োগ পদ্ধতি – প্রার্থীরা দুটি ধাপে যাচাই করা হয়ে থাকে। Stage 1 – 80 নম্বরের লিখিত পরীক্ষা। Stage 2 – মোটর মেকানিজম এবং ড্রাইভিং এর উপরে 20 নম্বরের টেস্ট নেওয়া হয়।

মাসিক বেতনের পরিমাণ – যে সমস্ত চাকরিপ্রার্থী উপরে উল্লেখিত দুটি স্টেজ অতিক্রম করে নির্বাচিত হয়, তাঁদের মাসিক বেতন ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকার মধ্যে শুরু হয়।

আবেদন পদ্ধতি – এই নিয়োগে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এক্ষেত্রে আপনাকে অফিসিয়াল নোটিফিকেশন থেকে অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিন নির্ভুলভাবে আবেদনপত্র হাতে পূরণ করুন। প্রয়োজনীয় ডকুমেন্টস গুলিকে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন। এক কপি ফটো আঠা দিয়ে যুক্ত করুন। সিগনেচার করতে ভুলবেন না। আবেদনপত্রে অবশ্যই একটি বৈধ মোবাইল নাম্বার দিন। সবশেষে অ্যাপ্লিকেশন ফর্মটিকে একটি মুখবন্ধ খামে ভরে অফিসিয়াল ঠিকানায় পাঠিয়ে দিন।

অফিসিয়াল অ্যাড্রেস – DEPARTMENT OF POST OFFICE OF THE CHIEF POST MASTER GENERAL
M.P. CIRLCE, BHOPAL-462027.

অ্যাপ্লিকেশন ফি – এই নিয়োগে অ্যাপ্লিকেশন ফী বাবদ 100 টাকা করে জমা করতে হয়। তবে আপনাদের জানিয়ে রাখি, ST, ST, মহিলা প্রার্থী, এক্স সার্ভিস ম্যানেদের কোন প্রকার অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না।

গুরুত্বপূর্ণ তারিখ – ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে চাইছেন, তাদেরকে 24/11/2023 এর আগে আবেদনপত্র জমা করতে হবে।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here