ভারতের মিনিস্ট্রি অফ ফাইনান্স বিভাগে ১৭৭৩ শূন্যপদে নিয়োগ

ভারতের মিনিস্ট্রি অফ ফাইনান্স বিভাগের অন্তর্গত, কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল ডিপার্টমেন্টে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। সম্প্রতি মিনিস্ট্রি অফ ফাইনান্স বিভাগের তরফ থেকে, এমন একটি বিজ্ঞপ্তি মাধ্যমে এই খবরটি প্রকাশ পেল। ভারতবর্ষের যে কোন ইচ্ছুক ছাত্রছাত্রীরা এই Group-C পোষ্টের জন্য আবেদন করতে পারবে। আর কথা না বাড়িয়ে চলুন এই পদে আবেদন করার জন্য কি ধরনের যোগ্যতা লাগবে, বেতন কত, নিয়োগ পদ্ধতি কি? ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, Administrative Assistant (Group- C) পদে মোট ১৭৭৩ জন যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

শিক্ষাগত যোগ্যতা হিসেবে প্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নূন্যতম গ্রাজুয়েশন করতে হবে. সাথে সাথে কম্পিউটারের উপরে, ন্যূনতম কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন. প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে. সংরক্ষিত ক্যাটাগরি ছাত্রছাত্রীদের ভারত সরকারের নিয়ম অনুসারে বয়সে ছাড় পাবে।

বেতনের পরিমাণ

যোগ্য প্রার্থী যারা এই পদের জন্য নির্বাচিত হবে, তারা সপ্তম পে কমিশন অনুসারে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

আপনাদেরকে জানিয়ে রাখি এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়ায় সম্পন্ন করতে হবে। আবেদনকারী কে বায়োডাটা বানিয়ে, তার সঙ্গে আইডেন্টিটি প্রুফ, এডুকেশন ডকুমেন্ট, বয়সের প্রমাণপত্রসহ গুরুত্বপূর্ণ ডকুমেন্টস সেলফ অ্যাটেস্টেড করে, অফিসিয়াল ড্রপবক্সে জমা করতে হবে। নিচে আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা দেওয়া হলো।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা

Shri Nilesh Patil, Asstt. C &AG (N)-I, C/o the C&AG of India, 9, Deen Dayal Upadhyay Marg, New Delhi- 110124.

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ইচ্ছুক ছাত্রছাত্রীরা সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবে। অফিসিয়াল ওয়েবসাইট লিংক – https://cag.gov.in/.

Leave a Comment