Home চাকরি Bank Recruitment 2023: মাধ্যমিক পাশে কো-অপারেটিভ ব্যাংকে চাকরি, শুন্যপদ 156

Bank Recruitment 2023: মাধ্যমিক পাশে কো-অপারেটিভ ব্যাংকে চাকরি, শুন্যপদ 156

0
Bank Recruitment 2023: মাধ্যমিক পাশে কো-অপারেটিভ ব্যাংকে চাকরি, শুন্যপদ 156
Bank Recruitment 2023: কো-অপারেটিভ ব্যাংকে চাকরি, শুন্যপদ 156

সম্প্রতি স্টেট কো-অপারেটিভ ব্যাংকের তরফে বেশ কিছু যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে বেশ কয়েকটি বিভাগে সবমিলিয়ে ১৫৬ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। আপনি যদি ভারতীয় নাগরিক হন তাহলে এই পদের জন্য আবেদন করতে পারবেন।

ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ত্রিপুরা স্টেট কো-অপারেটিভ ব্যাংকে চাকরি করতে চাইছেন, তাদেরকে অনলাইনের মাধ্যমে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন করতে হবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি ও রিক্রুটমেন্ট সম্পর্কিত অন্যান্য বিষয়ের বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – নোটিফিকেশন অনুসারে, Cash cum-General Clerk, Assistant Manager, and Multi Tasking Staff পদে সব মিলিয়ে ১৫৬ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। যেখানে, Multi Tasking Staff – 28, Assistant Manager – 50 জন এবং Cash cum-General Clerk পদে 78 জনকে নিয়োগ করা হবে।

যোগ্যতা – বিভিন্ন পদের জন্য আবেদন করার যোগ্যতা সম্পূর্ণ ভিন্ন ভিন্ন। পদ অনুসারে নিচে আবেদন করার যোগ্যতা বিস্তারিতভাবে আলোচনা করা হলো। 

Multi Tasking Staff (MTS) – চাকরিপ্রার্থীকে ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে 10th/সমমর্যাদাপূর্ণ ডিগ্রী থাকতে হবে। এছাড়াও বাংলায় লিখতে পড়তে বলতে জানতে হবে। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

Assistant Manager এবং Cash cum-General Clerk – (১). চাকরিপ্রার্থীকে অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন বা মাস্টার ডিগ্রী কমপ্লিট করতে হবে। (২). কম্পিউটার অ্যাপ্লিকেশন এবং working language জানা বাধ্যতামূলক। (৩). এছাড়া বাংলা ভাষায় লিখতে পড়তেও বলতে জানতে হবে। Assistant Manager পদের ক্ষেত্রে বয়স ২১-৪০। Cash cum-General Clerk এর ক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছর।

Selection Process – দুটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়। প্রথম ধাপে অনলাইন পরিক্কা, দ্বিতীয় ধাপে ইন্টারভিউ।

মাসিক বেতনের পরিমাণ – Multi Tasking Staff (MTS) – 16,500, Cash cum-General Clerk – 27,300. Assistant Manager – 42,900 টাকা।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এই নিবন্ধের নিচে অ্যাকটিভ আবেদন লিংক দিয়ে দেওয়া হলো। আপনারা সেই লিংকে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করুন। তারপর পুনরায় লগইন করে আবেদন পত্র ওপেন করুন। আবেদনপত্র খুলে গেলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুল ভাবে আবেদন পত্র পূরণ করুন। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে, অ্যাপ্লিকেশন ফি জমা করুন। এবং সবশেষে ফাইনালি সাবমিট করুন।

অ্যাপ্লিকেশন ফি – Unreserved ক্যাটাগরির প্রার্থীদের 1000 টাকা এবং ST/SC ক্যাটাগরির চাকরি প্রার্থীদের অ্যাপ্লিকেশন ফী বাবদ 800 টাকা করে জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – নোটিফিকেশন রিলিজ করা হয়েছে – 28/10/2023. আবেদন শুরু – 28/10/2023. অনলাইন আবেদনের শেষ তারিখ – 28/11/2023. অ্যাপ্লিকেশন ফি জমা দেওয়ার শেষ তারিখ – 28/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click here

Official Notification – Click Here

Online Apply – Link

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here