Home চাকরি স্টেট ব্যাংকের বিভিন্ন শাখায় অফিসার নিয়োগ, কলকাতার 230 টি পোস্টের জন্য আবেদন করুন

স্টেট ব্যাংকের বিভিন্ন শাখায় অফিসার নিয়োগ, কলকাতার 230 টি পোস্টের জন্য আবেদন করুন

0
স্টেট ব্যাংকের বিভিন্ন শাখায় অফিসার নিয়োগ, কলকাতার 230 টি পোস্টের জন্য আবেদন করুন
স্টেট ব্যাংকের বিভিন্ন শাখায় অফিসার নিয়োগ, কলকাতার 230 টি পোস্টের জন্য আবেদন করুন

সম্প্রতি ভারতবর্ষের সবথেকে বড় ও জনপ্রিয় পাবলিক সেক্টর ব্যাংক SBI তার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, দেশের বিভিন্ন শহরে State Bank of India র বিভিন্ন শাখায় সার্কেল বেস্ট অফিসার(CBO) নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের জন্য বেশ কিছু শূন্যপদ সংরক্ষিত রয়েছে। রাজ্যের ২৩ টি জেলা থেকে এই পদ গুলোর জন্য আবেদন করা যাবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ই ডিসেম্বর ২০২৩ পর্যন্ত।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, কলকাতা ডিভিশনে মোট ২৩০ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – চাকরিপ্রার্থীকে অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে, যেকোনো সাবজেক্টে গ্রাজুয়েশন ডিগ্রি অর্জন করতে হবে। 

বয়স – অফিসের নোটিফিকেশন অনুসারে চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর বয়সের মধ্যে হতে হবে। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি যেমন SC ST রা 5 বছর এবং OBC রা 3 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে। আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন চেক করুন।

নিয়োগ পদ্ধতি – তিনটি ধাপে চাকরিপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে অনলাইন লিখিত পরীক্ষা, দ্বিতীয় ধাপে স্ক্রিনিং টেস্ট, তৃতীয় এবং অন্তিম ধাপে ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট। যে সমস্ত চাকরিপ্রার্থী উপরে উল্লেখিত তিনটি ধাপে সফলভাবে উত্তীর্ণ হবে, তারাই কেবল এই চাকরির সুযোগ পাবে।

আবেদন পদ্ধতি – ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাই ভিজিট করুন – রেজিস্ট্রেশন করুন – লগইন করুন – আবেদনপত্র ওপেন করুন – প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্র পূরণ করুন – আবেদনপত্র জমা করুন।

আপনাদের সুবিধার্থে এই নিবন্ধের নিচে সক্রিয় আবেদন লিংক দিয়ে দেওয়া হলো। আপনারা সরাসরি সেই লিংকে করে ফর্ম ফিলাপ করুন।

অ্যাপ্লিকেশন ফি UR/OBC/EWS চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবুর ৭৫০ টাকা করে জমা করতে হয়। অন্যান্য ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের আবেদন ফি জমা করতে হয় না।

গুরুত্বপূর্ণ তারিখ – অ্যাপ্লিকেশন স্টার্ট – 22/11/2023. আবেদন করার শেষ তারিখ – 12/12/2023. 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Apply Online

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here