Home চাকরি 2023 সালে এই 5টি কোর্স করলেই ১০০% গ্যারান্টি চাকরি পাবে

2023 সালে এই 5টি কোর্স করলেই ১০০% গ্যারান্টি চাকরি পাবে

0
2023 সালে এই 5টি কোর্স করলেই ১০০% গ্যারান্টি চাকরি পাবে
এই পাঁচটি  কোর্স করলে চাকরি ১০০%  পাবে, কিন্তু কোন কোন কোর্স?

প্রিয় বন্ধুরা,সামনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে তারপরই ছাত্র জীবনে এক গুরুত্বপূর্ণ সময় শুরু হবে। তোমাদের ভাবতে হবে যে তোমরা এর পরে কোন বিষয় নিয়ে পড়াশুনো করবে যাতে তোমাদের ভবিষ্যত ভালো হয়। আজকের প্রতিবেদনে আমরা তোমাদের বলবো যে আগামী দিনে কোন কোন কোর্স করলে তোমরা তোমাদের চাকরি ভবিষ্যত ভালো করতে পারো। অনেকেই তোমরা সরকারী চাকরী জন্য পড়াশুনো শুরু করে দেবে সেটা অবশ্যই খুব ভালো ব্যাপার কিন্তু যারা একটু অন্য ভাবে নিজেদের চাকরি জীবন শুরু করতে চাইছো তাদের জন্য রইলো আজকের প্রতিবেদন।

যে পাঁচটি কোর্স করলে তোমরা কোর্স শেষে একটা ভালো চাকরি পেয়ে যাবে সেই কোর্স গুলির নাম ও কোর্স সম্পর্কে আলোচনা করলাম।

১) ডিজিটাল মার্কেটিং/Digital Marketing

ডিজিটাল মার্কেটিং এই মুহূর্তে ভারতবর্ষে ও তথা সারা বিশ্বজুড়ে একটি প্রচুর চাহিদা পূর্ণ  কোর্স,এই কোর্স করলে তোমরা 100% চাকরি পাবেই। কারণ বিভিন্ন সূত্র বলছে যে আগামী ৫ বছরের মধ্যে সব থেকে বড়ো চাহিদা পূর্ণ চাকরি হবে digital marketing . এই কোর্স  করলে তোমরা শিখবে যে কিভাবে কোনো কোম্পানিকে ইন্টারনেট দ্বারা মার্কেটিং করা যায় ও ইন্টারনেট মার্কেটিং সম্পর্কে অনেক কিছু শিখতে পারবে। চাকরি পেলে বেতন শুরু হবে 20 হাজার থেকে ৫০ হাজার এর মধ্যে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশ করেই আপনারা এই কোর্সে ভর্তি হতে পারবেন।

২) ব্লক চেন টেকনোলজি/ Blockchain Technology – এটি একটি নতুন টেকনোলজি যেটা ভবিষ্যতে খুব চাহিদা পূর্ণ যুক্ত স্কিল হিসেবে গণ্য হতে চলেছে। এই কোর্স করলে তোমরা টেকনোলজি নিয়ে অনেক কিছু শিখতে পারবে। এখানে বেতন হবে ৩০ হাজার থেকে ৬০ হাজারের মধ্যে। ভারত জুড়ে অনেক চাকরি রয়েছে এই পদের জন্য।

৩) ফুলস্টাক ডেভলপার/Full Stack Developer – এটি একটি খুব চাহিদা পূর্ণ স্কিল এখনকার চাকরির বাজারে।এখানে তোমরা শিখবে কিভাবে একটি mobile application বানানো যায় কিভাবে তার সম্পূর্ণ কাজ করা যাবে। এটি করলে তোমরা বাড়িতে বসেও অনেক টাকা ইনকাম করতে পারবে। এই কোর্স করলে বেতন ৩০ হাজার থেকে শুরু।

৪) Data Science – Data science আরও একটি গুরুত্বপূর্ণ ও চাহিদাপূর্ণ কোর্স। এই কোর্স করলে তোমরা একটি ব্যবসা কেমন করে বাড়ানো যাবে ও একটি ব্যবসার বিভিন্ন ভাবে সাহায্য করা শিখতে পারবে।বেতন শুরু ৩০ হাজার থেকে।

৫) সাইবার সিকিরুটি / cyber security – দিন দিন যেভাবে ইন্টারনেটে অপরাধীদের সংখ্যা বাড়ছে আগামী দিনে এই পদের চাহিদা অনেক বেড়ে যাবে। আর বেতন এখানে খুব ভালো দেওয়া হয়।

উপরে দেওয়া কোর্স গুলি নিয়ে তোমরা যদি আরও বিশদে জানতে চাও তাহলে অবশ্যই ইন্টারনেট অনুসন্ধান করুন।

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here