Home ব্যাংকের চাকরি স্টেট ব্যাংকে 6 হাজারের বেশি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

স্টেট ব্যাংকে 6 হাজারের বেশি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
স্টেট ব্যাংকে 6 হাজারের বেশি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
স্টেট ব্যাংকে 6 হাজারের বেশি কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া খুব শীগ্রই 6 হাজারের ও বেশি শূন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে চলেছি। ইচ্ছুক প্রার্থী যারা, স্টেট ব্যাংকের চাকরি করতে চাইছেন তাদেরকে নির্দিষ্ট সময়ের আগে অনলাইন পদ্ধতিতে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

স্টেট ব্যাংকের এপ্রেন্টিস এক্ট ১৯৬১ র অধীনে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া সর্বমোট 6160 জন যোগ্য এপ্রেন্টিস নিয়োগ করতে চলেছে। দেশ জুড়ে প্রত্যেকটি রাজ্যের জন্য আলাদা আলাদা শূন্য পদে রয়েছে। পশ্চিমবঙ্গের জন্য মোট শূন্য পদের সংখ্যা ৩২৮।

আপনাদেরকে জানিয়ে রাখি, আপনি পশ্চিমবঙ্গের সাথে সাথে অন্যান্য রাজ্যে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে সে ক্ষেত্রে আপনাকে জেনারেল ক্যান্ডিডেট হিসেবে আবেদন করতে হবে।

আবেদন করার যোগ্যতা 

ভারত সরকার স্বীকৃতি যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েট করা এমন ছাত্র-ছাত্রী যাদের বয়স ২০ থেকে 28 বছরের মধ্যে, তারা এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে আপনাদেরকে জানিয়ে রাখি সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র-ছাত্রীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে।

নিয়োগ প্রক্রিয়া

প্রার্থীদের কেবল লিখিত পরীক্ষার মাধ্যমে যাচাই ও বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এক্ষেত্রে প্রার্থীদের ১০০ নম্বরের অনলাইন বেসিস লিখিত পরীক্ষা দিতে হয়। যে পরীক্ষাটি বছরের অক্টোবর অথবা নভেম্বর মাসের মধ্যে অনুষ্ঠিত হবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

বেতন অথবা স্টাইপেন্ড 

যাচাই ও বাছাই প্রক্রিয়ার মাধ্যমে যে সমস্ত প্রার্থী নির্বাচিত হবে, তাদেরকে প্রথমে এক বছরের জন্য ট্রেনিংয়ে রাখা হয়। সেই সময় তাদেরকে প্রত্যেক মাসে ১৫০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হয়। ট্রেনিংয়ের পরে তাদেরকে স্থায়ী ভাবে প্লেস দেওয়া হয়. 

আবেদন পদ্ধতি 

প্রার্থীদের স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এক্ষেত্রে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটের মধ্যে রিক্রুটমেন্ট অথবা ক্যারিয়ার সেকশনে গিয়ে নিয়ম মেনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

আপনাদেরকে জানিয়ে রাখি, এই পদের জন্য আবেদন প্রক্রিয়ার সেপ্টেম্বর মাসের ১ তারিখ থেকে সেপ্টেম্বর মাসের ২১ তারিখ পর্যন্ত চলবে। যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের অন্তিম সময়ের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে।


Click Here
NotificationClick Here
More Job NewsClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here