Home ব্যাংকের চাকরি IDBI ব্যাংকে আবারও 500+ কর্মী নিয়োগ, বেতন মাসে 50 হাজারের বেশি

IDBI ব্যাংকে আবারও 500+ কর্মী নিয়োগ, বেতন মাসে 50 হাজারের বেশি

0
IDBI ব্যাংকে আবারও 500+ কর্মী নিয়োগ, বেতন মাসে 50 হাজারের বেশি
IDBI ব্যাংকে আবারও 500+ কর্মী নিয়োগ, বেতন মাসে 50 হাজারের বেশি

চাকরি প্রার্থীদের জন্য বিশেষ সুখবর। সম্প্রতি দেশের অন্যতম জনপ্রিয় ও বৃহত্তম IDBI ব্যাংকে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ইচ্ছুক প্রার্থী যারা ব্যাংকে চাকরি করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, IDBI bank এ JAM – junior assistant manager পদে সব মিলিয়ে মোট 600 জন যোগ্য প্রার্থী নিয়োগ করা হচ্ছে। আপনাদেরকে জানিয়ে রাখি বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির জন্য শূন্য পদ সংরক্ষণ করা হয়েছে। যেখানে SC – 90, ST – 45, OBC – 162, UR – 243, eWs – 60.

আবেদন করার যোগ্যতা

31-08-2023 অনুসারে কুড়ি থেকে ২৫ বছর বয়সে যে কোন প্রার্থী যাদের নূন্যতম গ্রাজুয়েট ডিগ্রী রয়েছে. সাথে সাথে যে সমস্ত প্রার্থীদের কম্পিউটার নলেজ এবং আঞ্চলিক ভাষায় লেখা ও পড়ার অভিজ্ঞতা রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য.

নিয়োগ প্রক্রিয়া

চাকরি করার জন্য প্রার্থীদের চারটি ধাপের মাধ্যমে নিজেদের যোগ্যতা যাচাই করতে হয়. প্রথমত লিখিত পরীক্ষা, দ্বিতীয় ধাপে ইন্টারভিউ, তৃতীয় ধাপে ডকুমেন্ট ভেরিফিকেশন, অন্তিম এবং চতুর্থ ধাপে মেডিকেল টেস্টের মাধ্যমে প্রার্থীদের যাচাই ও বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হয়.

বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হয় তাদেরকে প্রথমে ৬ মাসের ট্রেনিং পিরিয়ডের মধ্যে দিয়ে যেতে হয়। এই ট্রেনিং এর সময় প্রার্থীরা প্রতি মাসে ১৫ হাজার টাকা করে স্টাইপিন পায়। ট্রেনিং এরপর জয়েন করার পরে বছরে তাঁদের ৬.১৪ লক্ষ টাকা থেকে ৬.৫০ লক্ষ টাকার বেতন প্যাকেজ স্টার্ট হয়।

অ্যাপ্লিকেশন প্রসেস

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে সরাসরি অ্যাপ্লিকেশন লিংক দিয়ে দেওয়া হলো। আপনারা সেই লিংকে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

যে সমস্ত ডকুমেন্টস প্রয়োজন

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের কাস্ট সার্টিফিকেট, ফটো আইডেন্টিটি প্রুফ, এক্সপেরিয়েন্স সার্টিফিকেট, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, etc প্রয়োজন হয়।

গুরুত্বপূর্ণ তারিখ

অফিসিয়াল ভাবে এই রিক্রুটমেন্ট নোটিফিকেশনটি 15-09-2023 এ প্রকাশ পেয়েছে। আবেদন শুরু হয়েছে 15-09-2023 তারিখ থেকে। এবং আবেদনের শেষ তারিখ 30-09-2023. ইন্টারভিউ ডেট 30-10-2023.

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here