Home ব্যাংকের চাকরি IBPS AFO Recruitment 2023: ব্যাংকিং সেক্টরে চাকরির সুবর্ণ সুযোগ, 500 শুন্যপদে নিয়োগ

IBPS AFO Recruitment 2023: ব্যাংকিং সেক্টরে চাকরির সুবর্ণ সুযোগ, 500 শুন্যপদে নিয়োগ

0
IBPS AFO Recruitment 2023: ব্যাংকিং সেক্টরে চাকরির সুবর্ণ সুযোগ, 500 শুন্যপদে নিয়োগ
IBPS AFO Recruitment 2023: ব্যাংকিং সেক্টরে চাকরির সুবর্ণ সুযোগ, 500 শুন্যপদে নিয়োগ

ব্যাংকিং সেক্টরে চাকরি করার সুবর্ণ সুযোগ এসেছে। IBPS এর মাধ্যমে এগ্রিকালচার ফিল্ড অফিসার পদে 500 টি শূন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেল। ইচ্ছুক প্রার্থী যারা এগ্রিকালচার ফিল্ড অফিসার পদে চাকরি করতে চাইছেন, তাদের অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে, নির্দিষ্ট তারিখের আগে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার সময় প্রায় শেষ, তাই যত তাড়াতাড়ি সম্ভব আবেদন প্রক্রিয়ায় সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

ইনস্টিটিউট অফ ব্যাংকিং পার্সোনাল সিলেকশন (IBPS) দ্বারা প্রকাশিত অফিসিয়াল  নোটিফিকেশনের মাধ্যমে মোট 500 টি শূন্যপদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা এগ্রিকালচার ফিল্ড অফিসার পদের জন্য আবেদন করতে পারবেন। যেখানে সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র-ছাত্রীদের জন্য সিট সংখ্যা বরাদ্দ করা হয়েছে। SC – 37, ST – 75, OBC – 135, UR – 203, PWD – 50.

আবেদন করার যোগ্যতা

আবেদন করার জন্য ছাত্রছাত্রীদের ন্যূনতম গ্রাজুয়েট হতে হবে. তবে এই গ্রাজুয়েট ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে হওয়া আবশ্যক। ১লা আগস্ট ২০২৩ অনুসারে, বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।

নিয়োগ প্রক্রিয়া

IBPS AFO পদে চাকরি করার জন্য প্রার্থীদের তিনটি ধাপ অতিক্রম করতে হবে। প্রথমত: প্রিলিমিনারি টেস্ট, দ্বিতীয়ত: মেন এক্সামিনেশন, এবং সবশেষে ইন্টারভিউ এর মাধ্যমে চাকরি পেতে হবে।

স্যালারি স্ট্রাকচার

যে সমস্ত প্রার্থী ইন্টারভিউ রাউন্ডের পর নির্বাচিত হবে, তাদের ইনিশিয়াল মাসিক সেলারি ৩৬ হাজার ৪০০ টাকা থেকে ৬৪ হাজার ৬০০ টাকা পর্যন্ত হবে।

আবেদন পদ্ধতি

কয়েকটি সহজ ধাপ অতিক্রম করে এই পোষ্টের জন্য আবেদন প্রক্রিয়ার সম্পন্ন করা যাবে। নিচে এ স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

Step 1: আবেদন করার জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে. Step 2: এবার হোমপেজে অবস্থিত crp special officer লিংকে ক্লিক করতে হবে। Step 3: এবার আপনাকে ‘common recruitment process for specialist officer’ এই লিঙ্কে ক্লিক করতে হবে। Step 4: নতুন পেজ ওপেন হলে এপ্লাই নাও বাটনে ক্লিক করুন। Step 5: আবেদনপত্র পূরণ করার আগে আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। Step 6: এবার অ্যাপ্লিকেশন ফর্ম খুলে গেলে, প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করুন। Step 7: অ্যাপ্লিকেশন ফর্মটি সঠিক ভাবে পূরণ করা হয়ে গেলে, পেমেন্ট করে ফর্মটিকে submit করুন।

অ্যাপ্লিকেশন ফি

ST /SC /PwD প্রার্থীবাদে সমস্ত প্রার্থীদের ৮৫০ টাকা করে আবেদন ফী জমা করতে হবে। এবং ST /SC /PwD প্রার্থীদেরকে ১৭৫ টাকা করে অ্যাপ্লিকেশন ফি বাবদ জমা করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ

IBPS AFO পদে ১লা আগস্ট থেকে ২৮ শে আগস্ট পর্যন্ত এপ্লিকেশন জমা করতে পারবে। যার প্রিলিমিনারি এক্সাম অনুষ্ঠিত হবে ২০২৩ সালের ডিসেম্বর মাসে। মেইন এক্সাম অনুষ্ঠিত হবে ২০২৪ সালের জানুয়ারি মাসে। এবং ইন্টারভিউ অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ফেব্রুয়ারি অথবা মার্চ মাসে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here