স্টেট ব্যাংকের PO পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, বেতন 50 হাজার টাকার বেশী 

চাকরিপ্রার্থীদের জন্য আবারো বিশেষ সুখবর। সম্প্রতি সবথেকে জনপ্রিয় ও অন্যতম বৃহত্তম রাষ্ট্রায়ত্ব ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় প্রবেশনারি অফিসার (PO) পদে বেশ কিছু যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা, প্রবেশনারি অফিসার পদে চাকরি করতে চাইছেন আগামী ২৭ এ সেপ্টেম্বর এর আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। সুতরাং আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে খোলাখুলি আলোচনা করা যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, খুব শীঘ্রই 2000 প্রবেশনারি অফিসার (PO) নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা

১লা এপ্রিল ২০২৩ অনুসারে, ২১ থেকে ৩০ বছর বয়সি চাকরিপ্রার্থী, যাদের ন্যূনতম গ্রাজুয়েট রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য। তবে এই গ্রাজুয়েশন অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে হওয়া জরুরি।

নিয়োগ প্রক্রিয়া

মোট তিনটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হচ্ছে। প্রথম প্রিলিমিনারি টেস্ট, দ্বিতীয় মেইন এক্সামিনেশন এবং তৃতীয় অর্থাৎ অন্তিম ধাপে ইন্টারভিউ টেস্ট এর মধ্য দিয়ে যোগ্যতা যাচাই করা হয়।

মাসিক বেতনের পরিমাণ

যাচাই ও বাছাই পর্বের পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, তারা শুরুতেই মাসিক ৪১ হাজার ৯৬০ টাকা করে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

এই পদের জন্য প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। স্টেপ 1: এক্ষেত্রে প্রথমেই প্রার্থীদের স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট ‘sbi.co.in’ এ প্রবেশ করতে হবে। স্টেপ 2: হোমপেজে অবস্থিত রিক্রুটমেন্ট সেকশনে ক্লিক করতে হবে। স্টেপ 3: আবেদনপত্র ওপেন হলে, গুরুত্বপূর্ণ তথ্য সঠিক ভাবে দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। এবং সাবমিট করার আগে তথ্য ঠিকঠাক দেওয়া হয়েছে কিনা তা ভালোভাবে যাচাই করে নিন। এবং শেষ ধাপে এপ্লিকেশন ফী জমা দিন। 

অ্যাপ্লিকেশন ফি

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, জেনারেল ক্যাটাগরির প্রার্থী ব্যতীত অন্য ক্যাটাগরিদের কোন প্রকার অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না। জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের এপ্লিকেশন ফি বাবদ ৭৫০ টাকা জমা দিতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ

SBI PO Recruitment 2023 এর আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক প্রার্থীরা ২৭ সেপ্টেম্বর(২৭-০৯-২০২৩) পর্যন্ত অনলাইন পদ্ধতিতে আবেদন করার সুযোগ পাবে। অ্যাপ্লিকেশন ফর্ম ডাউনলোড করার সুযোগ পাবে ১২ই অক্টোবর(১২-১০-২০২৩) পর্যন্ত.

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel এ যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

Leave a Comment