Home চাকরি ইন্ডিয়া এক্সিম ব্যাংকে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবে?

ইন্ডিয়া এক্সিম ব্যাংকে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবে?

0
ইন্ডিয়া এক্সিম ব্যাংকে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবে?
ইন্ডিয়া এক্সিম ব্যাংকে চাকরির সুযোগ, কারা আবেদন করতে পারবে?

আপনি কি একজন চাকরিপ্রার্থী? ভালো চাকরির খোঁজ করে চলেছেন? তাহলে আপনি একদম সঠিক জায়গায় এসে পৌঁছেছেন। আমরা আপনাদেরকে সুখবর দিতে চলেছি। সাম্প্রতিক কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইন্ডিয়া এক্সিম ব্যাংকের তত্ত্বাবধানে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। এই রিক্রুটমেন্ট নোটিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে নিচে আলোচনা করা হলো।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, ম্যানেজমেন্ট ট্রেনে পদে নিয়োগ করা হবে। যে সমস্ত পদে নিয়োগ করা হবে তা হল – banking operation, digital technology, administration এবং Rajbhasha পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – মোট চারটি পদে নিয়োগ করা হবে। প্রত্যেকটি পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ক্রাইটেরিয়া সম্পূর্ণ  আলাদা আলাদা। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন ফলো করুন।

তবে বয়সের কথা বলতে গেলে, এই নিয়োগে অংশগ্রহণ করার জন্য প্রার্থীদের ন্যূনতম ২১ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে বয়স হতে হবে। বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি যেমন OBC রা 3 বছরের এবং SC/ST ক্যাটাগরির ছাত্র-ছাত্রীরা 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

মাসিক বেতনের পরিমাণ – যাচাই ও বাছাইয়ের পর্যায় সমস্ত প্রার্থী ম্যানেজমেন্ট ট্রেনি পদে যোগ্য বলে বিবেচিত হয়, তাঁদের শুরুতেই সর্বনিম্ন গড় বেতন 36 হাজার টাকা দেওয়া হয়।

আবেদন পদ্ধতি – এই নিয়োগে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি নিচে স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই India Exim Bank এর অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করতে হবে। স্টেপ 2: হোমপেজে প্রবেশ করার পর ‘career’ সেকশনে ক্লিক করতে হবে। স্টেপ 3: তারপর আপনি আপনার বৈধ মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস এর মাধ্যমে রেজিস্ট্রেশন করুন। স্টেপ 4: এবার অ্যাপ্লিকেশন ফর্ম ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। স্টেপ 5: সিগনেচার এবং ফটোকপি আপলোড করুন। স্টেপ 6: সবশেষে আবেদনপত্রে দেওয়া তথ্য নিখুঁতভাবে চেক করে ফাইনালি সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – ইন্ডিয়ান এক্সপোর্ট এন্ড ইমপোর্ট ব্যাংকের রিক্রুটমেন্টে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 10/11/2023, অর্থাৎ 10ই নভেম্বর 2023.

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here