মাধ্যমিক পাশের রেলে বিভিন্ন পদে চাকরির সুযোগ, কম্পিউটার জানা থাকলে আবেদন করুন

আপনি কি একজন চাকরিপ্রার্থী। তাহলে আপনার জন্য খুশির খবর। সম্প্রতি ভারতীয় রেলের উত্তর জোনের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, কম্পিউটার অপারেটর সহ বেশ কিছু পদের যজ্ঞ চাকরি-প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। নূন্যতম শিক্ষকতা যোগ্যতা প্রয়োজন মাধ্যমিক পাস। তবে নির্ভুলভাবে আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে বুঝে তারপর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে। বিস্তারিত বিবরণ জানার জন্য এই আর্টিকেলটি পড়ুন।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, এক্সিকিউটিভ এইচআর, কম্পিউটার অপারেটর এন্ড অ্যাসিস্ট্যান্ট, মিডিয়া কো-অর্ডিনেটর, হিউম্যান রিসোর্স ট্রেনিং, এক্সিকিউটিভ প্রকিউরমেন্ট পদে সব মিলিয়ে ৩৬ জন যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করা শিক্ষাগত যোগ্যতা – বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতার ক্রাইটেরিয়া সম্পূর্ণ আলাদা আলাদা। তবে কম্পিউটার অপারেটর পদের জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস, কম্পিউটারের বেসিক নলেজ, এবং আই টি আই পাশ থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। বয়স হতে হবে ন্যূনতম ১৫ থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে। আমি বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা ৫ এবং ৩ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

আবেদন পদ্ধতি – আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে, প্রথমেই আপনাকে ভারতীয় রেলের নর্থ জোনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর পুনরায় লগইন করে এপ্লিকেশন ফর্ম ওপেন করুন। তারপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্র পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – 12 ই ফেব্রুয়ারি ২০২৪ এ নোটিফিকেশন প্রকাশ হয়েছে। আবেদনপত্র জমা দেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 27শে ফেব্রুয়ারী 2024.

Notification Pdf – Click Here

Online Apply – Click Here

Leave a Comment