উচ্চ মাধ্যমিক পাশে UPSC আর্মি, নৌ ও বায়ু সেনায় নিয়োগ করছে, শুন্যপদ 400 

কেন্দ্র সরকারের অনুমোদনে দেশের প্রায় সমস্ত  রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য চাকুরীর বিজ্ঞপ্তি জারি হলো। National Defence Academy ও Naval Academy নিয়োগ পরীক্ষা 2024 এর মাধ্যমে 400 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা, দৈহিক মাপযোগ ও পার্সোনালিটি টেস্ট এর মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। আমাদের এই আর্টিকেলের মাধ্যমে বিস্তারিত জেনে ও বুঝে তারপর আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – upsc.gov.in অফিসিয়াল ওয়েবসাইট কর্তৃক প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, Navy তে 42 জন, Army তে 208 জন, Ari Force এ 92 জন এবং navel Academy (10+2 cadet entry scheme) ৩০ জন যোগ্য চাকরি প্রার্থীকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা – বিজ্ঞপ্তি অনুযায়ী সেনা, নৌ, বায়ুসেনায় শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক ও স্নাতকোত্তর প্রয়োজন।

নিয়োগপদ্ধতি – এই চাকুরীর ক্ষেত্রে লিখিত পরীক্ষা সহ দৈহিক মাপযোগ ও পার্সোনালিটি টেস্ট – ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

বয়সসীমা – এই নিয়ে প্রক্রিয়া অংশগ্রহণ করার জন্য চাকরিপ্রার্থীর জন্ম 2রা জুলাই ২০০৫ থেকে ১লা জুলাই ২০০৮ সালের মধ্যে হতে হবে। তপশিলি জাতির উপজাতি ও অন্যান্য অনগ্রসর জাতির বয়সের ক্রমাগত ৫ ও ৩ বছরের ছাড় দেওয়া রয়েছে। 

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমরা এই নিবন্ধের নিচে সরাসরি আবেদন লিঙ্ক প্রোভাইড করলাম। আপনারা সরাসরি সেই লিংকে ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – চাকরিপ্রার্থীকে 09/01/2024 এর আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Official Notification – Click Here

Official Website – Click Here

Apply Online Link – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment