Home ব্যাংকের চাকরি মাধ্যমিক পাশ করলেই বন্ধন ব্যাংকে চাকরির সুযোগ, 10 হাজারের বেশি কর্মী নিয়োগ করা হচ্ছে 

মাধ্যমিক পাশ করলেই বন্ধন ব্যাংকে চাকরির সুযোগ, 10 হাজারের বেশি কর্মী নিয়োগ করা হচ্ছে 

0
মাধ্যমিক পাশ করলেই বন্ধন ব্যাংকে চাকরির সুযোগ, 10 হাজারের বেশি কর্মী নিয়োগ করা হচ্ছে 
মাধ্যমিক পাশ করলেই বন্ধন ব্যাংকে চাকরির সুযোগ, 10 হাজারের বেশি কর্মী নিয়োগ করা হচ্ছে 

আপনি কি ব্যাংকে কাজ করতে ইচ্ছুক? বন্ধন ব্যাংক আপনার জন্য সেই সুবর্ণ সুযোগ নিয়ে এসেছে। বর্তমানে বন্ধন ব্যাংক তার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে বিপুল সংখ্যক শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক প্রার্থী যারা বন্ধন ব্যাংকে চাকরি করতে চাইছেন, তারা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন এবং অফলাইন পদ্ধতিতে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের সমস্ত জেলা থেকে এই আবেদন করা যাবে।

বর্তমানে পশ্চিমবঙ্গ তথা দেশের বিভিন্ন প্রান্তে একাধিক বন্ধন ব্যাংকের ব্রাঞ্চ খোলা হচ্ছে। ফলে এই সমস্ত ব্রাঞ্চগুলিতে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করার বন্দোবস্ত করছে সংস্থা। বর্তমানে তাই বন্ধন ব্যাংক তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এমনই একটি বিজ্ঞপ্তি প্রকাশ করল। ব্রাঞ্চ অতিরিক্ত হওয়ায়, প্রায় প্রতি মাসেই ইন্টারভিউ এর মাধ্যমে বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ করা হচ্ছে। তাই আপনিও যদি সঠিক পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারেন, তবে আপনাকেও ট্রেনিং এবং ইন্টারভিউ এর জন্য ডাকা হতে পারে।

কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে

বর্তমানে বন্ধন ব্যাংকে মূলত রিলেসনশিপ অফিসার এবং রিলেসনশিপ অফিসার সুপার সার্ভার পদে নিয়োগ করা হচ্ছে। যাদের মূলত ব্যাংকের কৃষি ব্যবসা, প্রশাসন, গ্রাহক সেবা, ডিজিটাল ব্যাংকিং, হিসাব, হাউজিং ফাইন্যান্স, আইটি, মার্কেটিং, ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ করতে হতে পারে।

আবেদন পদ্ধতি 

বন্ধন ব্যাংকে আপনি অফলাইন এবং অনলাইন উভয় পদ্ধতিতে আবেদন করতে পারবেন। তবে দেখা গেছে অফলাইন পদ্ধতিতে আবেদন করলেই বেশি ইন্টারভিউ কল পাওয়া যায়। সুতরাং আপনি অফলাইন পদ্ধতিতে আবেদন করার চেষ্টা করুন।

অফলাইনের মাধ্যমে আবেদন পদ্ধতি

অফলাইন পদ্ধতিতে আবেদন করার জন্য আপনাকে প্রথমে একটি বায়োডাটা রেডি করতে হবে. এবং এই বায়োডাটা সঙ্গে পাসপোর্ট সাইজ ফটোগ্রাফি, ফটো আইডেন্টিটি গ্রুপ, মাধ্যমিকের এডমিট কার্ড, এডুকেশন সার্টিফিকেট সেল্ফ অ্যাটেস্টেড করে নিকটবর্তী বন্ধন ব্যাংকের শাখায় জমা দিতে হবে। এছাড়াও আপনি চাইলে পোস্ট অফিসের মাধ্যমে বন্ধন ব্যাংক এর মেইন দপ্তরে পাঠাতে পারেন। আপনাকে এই অ্যাপ্লিকেশন ফর্মটিতে যত্ন সহকারে আপনার ফোন এবং ইমেইল আইডি দিতে হবে। কারণ নির্বাচিত হলে এই ফোন নাম্বারের মাধ্যমে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে।

অনলাইনের মাধ্যমে আবেদন পদ্ধতি 

অনলাইন আবেদন করার জন্য আপনাকে বন্ধন ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। STEP 1: এক্ষেত্রে প্রথমেই আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে কেরিয়ার সেকশনে যেতে হবে। Step 2: সেখানে আপনি অ্যাপ্লিকেশন লিংক দেখতে পাবেন। প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে সঠিকভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন। রত্ন সহকারে আবেদন পত্রটি পূরণ করা হয়ে গেলে সাবমিট বাটনে ক্লিক করে জমা করুন।

নিয়োগ পদ্ধতি

আবেদনপত্র জমা দেওয়ার পরে আপনি যদি ইন্টারভিউ এর জন্য নির্বাচিত হন, সে ক্ষেত্রে আপনাকে ইন্টারভিউ দিতে হবে। ইন্টারভিউ এর সফল হলে আপনাকে ট্রেনিংয়ের জন্য পাঠানো হবে। এবং তার কিছুদিন পরেই আপনাকে স্থায়ীভাবে চাকরিতে জয়েন করতে হবে।

স্যালারি স্ট্রাকচার

যে সমস্ত প্রার্থী ইন্টারভিউ এর পরে নির্বাচিত হবে তাদেরকে ইনিশিয়ালি প্রতি মাসে ১৪৫০০ টাকা থেকে ১৯৫০০ টাকা পর্যন্ত স্যালারি দেওয়া হবে। পরে কাজের এক্সপিরিয়েন্সের ভিত্তিতে এই স্যালারি বৃদ্ধি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here