আবার ICICI ব্যাংকে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

বর্তমানে ভারতবর্ষের বৃহত্তম জনপ্রিয় ব্যাংক ICICI পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ সুখবর দিল। সম্প্রতি একটি অফিসিয়াল নোটিফিকেশনের মাধ্যমে সংস্থাটি বিপুল সংখ্যক একাউন্টেন্ট, ক্লার্ক, ro, ও অন্যান্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক চাকরিপ্রার্থী যারা ICICI ব্যাংকে চাকরি করতে চাইছেন তাদেরকে ১৮ থেকে ৩৫ বছর বয়সের মধ্যে হতে হবে। নিয়োগ কেবলমাত্র পশ্চিমবঙ্গবাসীদের জন্য। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে মহিলা পুরুষ নির্বিশেষে ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

যে সমস্ত পদে নিয়োগ হবে

ব্যাংকটি তার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করেছে যে, খুব শীঘ্রই তারা প্রচুর পরিমাণে ব্যাংক কর্মী, RO, ক্লার্ক, অ্যাকাউন্টেন্ট নিয়োগ করতে চলেছে। সুতরাং আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে আর সময় নষ্ট না করে আজই এই পরীক্ষার জন্য প্রস্তুতি শুরু করুন।

আবেদন করার যোগ্যতা

অফিসিয়াল ভাবে যদি এখনো যোগ্যতা সম্পর্কে নির্দিষ্টভাবে কিছু জানায়নি। নির্ভরযোগ্য সূত্র মারফত  পাওয়া খবর অনুসারে, ১৮ থেকে ৩৫ বছর বয়সে প্রার্থী যাদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক বা সমতুল্য এডুকেশন কোয়ালিফিকেশন রয়েছে, তারা এই সমস্ত পদ গুলোর জন্য আবেদন করতে পারবে।

নিয়োগ পদ্ধতি

দুটি ধাপের মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই করা হবে। প্রথমত নম্বরের ভিত্তিতে শর্ট লিস্টিং। দ্বিতীয়তঃ ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যাচাই করেন প্রক্রিয়া সম্পন্নকরণ করা হবে।

মাসিক বেতনের পরিমাণ

ইন্টারভিউ এর মাধ্যমে যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, তারা শুরুতেই প্রতি মাসে ২০ হাজার টাকা থেকে ২৫ হাজার টাকার মধ্যে বেতন পাবে। পরবর্তীতে এক্সপেরিয়েন্সের ভিত্তিতে এই বেতন আরও বৃদ্ধি পাবে বলে জানানো হয়েছে।

আবেদন পদ্ধতি

এই পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে অফিসিয়াল ওয়েবসাইটের ডাইরেক্ট লিংক দিয়ে দেয়া হলো। আপনারা সরাসরি ওই লিংকের মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারবেন। বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

Official NotificationClick Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment