পশ্চিমবঙ্গের এই সরকারি প্রকল্পে কর্মী নিয়োগ, অক্টোবরের 10 তারিখ পর্যন্ত আবেদন করা যাবে 

দেশে চাকরি নিয়ে হাহাকার অবস্থা। এরূপ পরিস্থিতিতে সম্প্রতি পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পের জন্য যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা যারা, WB Rupashree Prakalpa – র অধীনে চাকরি করতে চাইছেন তাদেরকে এই নিবন্ধটিকে বিস্তারিত ভাবে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। চাকরিপ্রার্থী যারা এই পদে চাকরি পাবে, তারা মাসিক ১১ হাজার টাকা করো বেতন পাবে। প্রার্থীরা ঘরে বসেই অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবে।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এন্ড কালেক্টর অফিস, বালুরঘাটে ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। এখানে সব মিলিয়ে দুজন যোগ্য প্রার্থীকে নিযুক্ত করা হবে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে এই পদের জন্য আবেদন করা যাবে। 

আবেদন করার যোগ্যতা

01/01/2023 তারিখ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছর বয়সী প্রার্থী যাদের, ভারত সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন ডিগ্রী অর্জন করেছে, তারা এই পদে আবেদন করার যোগ্য। এছাড়াও কম্পিউটারের উপরে বেসিক নলেজ ও বিশেষ করে Microsoft Office Package উপর বিশেষ দক্ষতা থাকতে হবে। সাথে 30wpm স্পিডে টাইপিং স্পিড ও এই কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া

এই পদে চাকরির ক্ষেত্রে প্রার্থীদের তিনটি ধাপের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। প্রথমত, লিখিত পরীক্ষা। দ্বিতীয়ত কম্পিউটার টেস্ট। তৃতীয় এবং সর্বশেষে ইন্টারভিউ এর মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়ে থাকে।

মাসিক বেতনের পরিমাণ

ইন্টারভিউ এর পরে যে সমস্ত প্রার্থী নির্বাচিত হয়, তারা শুরুতেই মাসিক ১১ হাজার টাকা করে বেতন পেয়ে থাকে।

আবেদন পদ্ধতি

Step ১: এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। কারণ এর আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইন ভিত্তিক। Step 2: অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজে প্রবেশ করার পর আপনাকে মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসে এর সাহায্যে রেজিস্ট্রেশন করে নিতে হবে। Step 3: এবার পুনরায় লগইন করে অ্যাপ্লিকেশন ফর্মটিকে ওপেন করুন। Step 4: প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে ফিলাপ করুন। Step 5: আবেদনপত্র সঠিকভাবে ফিলাপ করা হয়ে যাওয়ার পর, সাবমিট বাটনে ক্লিক করে জমা করে দিন।

গুরুত্বপূর্ণ তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ – ১৯.০৯.২০২৩, আবেদন শুরু হয়েছে – ১৯.০৯.২০২৩, আবেদন করার শেষ তারিখ – ০৫/১০/২০২৩.

Official WebsiteClick Here
Official NotificationClick Here
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment