মেডিকেল কলেজে চাকরির সুবর্ণ সুযোগ, বেতন ২০,০০০ টাকা

পশ্চিমবঙ্গের মেডিকেল কলেজে আবারো কর্মী নিয়োগ হতে চলেছে। গত ১৩ ই ডিসেম্বর রাজ্যের স্বাস্থ্য ও কল্যাণ দপ্তরের তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। কোন পদে নিয়োগ হবে, আবেদন পদ্ধতি, বেতন কাঠামো, শিক্ষাগত যোগ্যতা ও এই চাকরি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে চাইলে অবশ্যই নিচের প্রতিবেদনটি অনুসরণ করুন।

Regional Institute of ophthalmology এর তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রার্থীদের কাউন্সিলর পদের জন্য নিয়োগ করা হবে। মোট চারটি শুন্য পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। জেনারেল প্রার্থীদের জন্য দুটি শূন্য পদ রয়েছে এবং এসসি, এসটি প্রার্থীদের জন্য যথাক্রমে একটি করে শূন্য পদ রয়েছে। প্রার্থীরা যদি এই চাকরি পেয়ে যায় তাহলে কলকাতাতে তাদের জব পোস্টিং হবে। অফিসিয়াল নোটিসে বলা হয়েছে এই পদে চাকরি পেলে প্রার্থীদের প্রত্যেক মাসে ২০ হাজার টাকা মাসিক বেতন হিসেবে দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের উদ্দেশ্যে অফিশিয়াল নোটিশে উল্লেখ করা হয়েছে যে প্রার্থীদের ২১ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হলে এই চাকরির জন্য আবেদন করতে পারবে। সরকারি নিয়ম অনুসারে এসসি, এসটি ও ওবিসি প্রার্থীরা যথাক্রমে পাঁচ বছর তিন বছরের বয়সের ছাড় পেয়ে যাবে। বিস্তারিত জানতে অবশ্যই নিচে দেওয়া লিঙ্ক থেকে অফিসিয়াল নোটিস ডাউনলোড করে নিতে হবে।

কাউন্সিলর পদে আবেদন করার জন্য প্রার্থীদের ভারতীয় সরকার দ্বারা স্বীকৃত যে কোন প্রতিষ্ঠান থেকে সোশ্যাল সাইন্সে গ্রাজুয়েশন পাস করে থাকতে হবে এবং সাথে কম্পিউটারের নলেজ থাকতে হবে। প্রার্থীদের যদি পোস্ট গ্রাজুয়েশন করা থাকে সোশ্যাল সাইন্স বিষয়ের উপরে, তাহলে তারা ইন্টারভিউতে advantage পেয়ে যাবে। অতীতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে অর্থাৎ ফ্রেশার প্রার্থীরা এই চাকরির জন্য আবেদন করতে পারবে না। বিশদে জানতে নিচে দেওয়া লিঙ্ক থেকে অফিশিয়াল নোটিশ দেখুন।

প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে তারপর ইন্টারভিউ এর উপর ভিত্তি করে একটি মেরিট লিস্ট প্রকাশিত করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রার্থীদের মোট ৫০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। আবেদন করার জন্য অফিশিয়াল নোটিশে যে আবেদন পত্র দেওয়া রয়েছে সেই আবেদন পত্র ফিলাপ করে ওর সাথে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্ট কপি যুক্ত করে একটি মুখ বন্ধ খামে ভরে নির্দিষ্ট সময় ও নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। জেনারেল ও ওবিসি প্রার্থীদের জন্য আবেদনমূল্য রাখা হয়েছে ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য আবেদনমলে রাখা হয়েছে ৫০ টাকা। আবেদনের শেষ তারিখ রয়েছে ২ জানুয়ারি ২০২৪।  বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ফলো করুন।

Address – The Director, Regional lnstitute of Ophthalmology, Kolkata Medical College Campus, 88 College Street, Kolkata- 700 073, West
Bengal.

Official Notice – Click Here

Official Website – Click Here 

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment