Home চাকরি WBPSC খুব শীগ্রই 6000+ ক্লার্ক নিয়োগ করছে, কারা আবেদন করতে পারবে?

WBPSC খুব শীগ্রই 6000+ ক্লার্ক নিয়োগ করছে, কারা আবেদন করতে পারবে?

0
WBPSC খুব শীগ্রই 6000+ ক্লার্ক নিয়োগ করছে, কারা আবেদন করতে পারবে?
WBPSC খুব শীগ্রই 6000+ ক্লার্ক নিয়োগ করছে, কারা আবেদন করতে পারবে?

আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? একটি ভালো চাকরির খোঁজ করে চলেছেন? তাহলে এই নিবন্ধটি আপনার জন্য। আমরা একটি দুর্দান্ত চাকরির খবর দিতে চলেছে। ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন রিক্রুটমেন্ট বোর্ড শীঘ্রই ৬০০০ ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করতে চলেছে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে ইচ্ছুক চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। অনলাইন পদ্ধতিতে করা যাবে এই আবেদন। 

ভ্যাকেন্সি ডিটেলস – সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন শীঘ্রই ক্লার্কশিপ তথা ক্লার্ক পদে কমবেশি 6,000 শূন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করতে চলেছে।  

আবেদন করার যোগ্যতা – ১৮ থেকে ৪০ বছর বয়সী চাকরিপ্রার্থী যাদের ভারত সরকার স্বীকৃতি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম মাধ্যমিক পাশ করেছে। সাথে সাথে যে সমস্ত চাকরিপ্রার্থীদের কম্পিউটার টাইপিং এর উপর দক্ষতা রয়েছে, তারা এই পদে আবেদন করার যোগ্য।

আপনাদেরকে জানিয়ে রাখি, WBPSC ক্লার্ক রিক্রুটমেন্টের ক্ষেত্রে সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা 3 এবং 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে। 

সিলেকশন প্রসেস – প্রার্থীদের তিনটি ধাপের মধ্য দিয়ে নিজেদের যোগ্যতা যাচাই করতে হয়। প্রথমত MCQ প্রিলিমিনারী পরীক্ষা। দ্বিতীয় ধাপে বর্ণনাত্মক মেইন পরীক্ষা। সবশেষে তৃতীয় ধাপে কম্পিউটার টাইপিং টেস্টর মাধ্যমে চাকরি প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। 

আবেদন পদ্ধতি – WBPSC ক্লার্ক রিক্রুটমেন্টের ক্ষেত্রে প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের (wbpsc.gov.in) মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো। 

স্টেপ 1: দান করার জন্য প্রার্থীদের প্রথম এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে, বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। আপনি চাইলে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে লিংক থেকে সরাসরি প্রবেশ করতে পারেন। স্টেপ 2: পুনরায় লগইন করে আবেদনপত্র ওপেন করুন। স্টেপ 3: প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্র পূরণ করুন। স্টেপ 4: পাসপোর্ট সাইজ ফটো এবং সিগনেচার আপলোড করুন। স্টেপ 5: সবশেষে এপ্লিকেশন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন। 

গুরুত্বপূর্ণ তারিখ – নির্ভরযোগ্য সূত্র থেকে পাওয়া খবর অনুসারে, চলতি বছর ডিসেম্বর মাসের দিকে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। যার আবেদন ২০২৪ সালের জানুয়ারি মাসের শেষ অবধি চলবে। এই রিক্রুটমেন্ট সম্পর্কে গুরুত্বপূর্ণ আপডেট পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট এবং টেলিগ্রাম চ্যানেলটিকে অনুসরণ করুন। 

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here