Home চাকরি পশ্চিমবঙ্গ পুলিশের লিগাল ডিপার্টমেন্টে নতুন কর্মী নিয়োগ, বেতন ৩০ হাজার টাকা

পশ্চিমবঙ্গ পুলিশের লিগাল ডিপার্টমেন্টে নতুন কর্মী নিয়োগ, বেতন ৩০ হাজার টাকা

0
পশ্চিমবঙ্গ পুলিশের লিগাল ডিপার্টমেন্টে নতুন কর্মী নিয়োগ, বেতন ৩০ হাজার টাকা
পশ্চিমবঙ্গ পুলিশের লিগাল ডিপার্টমেন্টে নতুন কর্মী নিয়োগ, বেতন ৩০ হাজার টাকা

সম্প্রতি পশ্চিমবঙ্গ পুলিশ অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, লিগাল ডিপার্টমেন্টে কনসালটেন্স পদে যোগ্য চাকরিপ্রার্থী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে আবেদন করা যাবে। ছেলে ও মেয়ে উভয়ই এই পদে আবেদন করার যোগ্য। এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করলে হবে না। তাই আবেদন করার পূর্বে এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত জেনে নিয়ে আবেদন করুন। অন্যথায় আবেদন করার সময় ভুল হলে আপনার আবেদন পত্রটি তৎক্ষণাৎ বাতিল হয়ে যাবে। 

ভ্যাকান্সি ডিটেলস – পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, junior legal consultant এবং senior legal Consultant পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – ১৮ থেকে ৪০ বছর বয়সে চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে উভয় পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ভিন্ন ভিন্ন। চাকরিপ্রার্থীদের যে কোন ভারত সরকার  স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে LAW এর উপর গ্রাজুয়েশন করতে হবে। যোগ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। এই নিবন্ধের নিচে অফিসিয়াল নোটিফিকেশন পিডিএফ লিংক দিয়ে দেওয়া হলো।

সিলেকশন প্রসেস – কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। চাকরিপ্রার্থী প্রথমে তাদের ডকুমেন্টস দেখে ইন্টারভিউয়ের জন্য যাচাই করা হয়। তারপর ইন্টারভিউ এর মাধ্যমেই ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়।

মাসিক বেতনের পরিমাণ – ইন্টারভিউ রাউন্ডের পর যে সমস্ত চাকরিপ্রার্থী যোগ্য বলে বিবেচিত হয়, তারা শুরুতেই মাসিক ৩০০০০ টাকা করে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – এই নিয়োগে দুই রকম পদ্ধতিতে আবেদন করা যাবে। প্রথমত অফলাইন মারফত। দ্বিতীয়তঃ ইমেইল অ্যাড্রেস এর মাধ্যমে। ইমেইল এড্রেসে আবেদন করার জন্য প্রার্থীদের সমস্ত ডকুমেন্টস দিয়ে একটি বায়োডাটা রেডি করে নিচে দেওয়া ইমেইল অ্যাড্রেসে PDF ফরম্যাটে নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিতে হবে। আর অফলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া অ্যাপ্লিকেশন ফর্মটিকে ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রের সঙ্গে সমস্ত ডকুমেন্টস সেল্ফ অ্যাটেস্টেড করতে হবে। তারপর একটি মুখ বন্ধ খামে ভরে নিচে উল্লেখ করা অফিশিয়াল অ্যাড্রেস পাঠিয়ে দিতে হবে।

অফিসিয়াল অ্যাড্রেস – District General And Inspector General of Police, West Bengal, Bhabari Bhawan, Alipore, Kolkata – 700027. 

অফিসিয়াল ইমেইল অ্যাড্রেস –  legalconsultantwbpd@gmail.com. 

গুরুত্বপূর্ণ তারিখ – আবেদন ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 20/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here