সরকারি ব্লাড ব্যাংকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দপ্তরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক ও যোগ্য চাকরিপ্রার্থী যারা ব্লাড ব্যাংকে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন করতে হবে। আবেদন করতে হবে অনলাইন পদ্ধতি। আবেদন করার পূর্বে ভ্যাকান্সি ডিটেলস, যোগ্যতা, নিয়োগ সংক্রান্ত বিষয়, আবেদন পদ্ধতি ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় বিস্তারিত জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তর কালিম্পং জেলার ব্লাড ব্যাংকে চুক্তিভিত্তিক নিয়োগ করতে চলেছে। এই নিয়োগ তিনটি ভিন্ন পদে হবে। ল্যাবরেটরি টেকনিশিয়ান পদে 3 জন, টেকনিক্যাল সুপারভাইজার পদে 1 জন এবং কাউন্সেলর পদে 1 জনকে নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা

ল্যাবরেটরি টেকনিশিয়ান ও টেকনিক্যাল সুপারভাইজার পদে আবেদন করার জন্য প্রার্থীদের উচ্চ মাধ্যমিকে সায়েন্স সাবজেক্ট থাকতে হবে। পাশাপাশি DMLT কোর্স করতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট বিষয়ের 6 মাসের কাজের অভিজ্ঞতা সহ কম্পিউটারে দক্ষতা থাকা প্রয়োজন।

কাউন্সেলর পদের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর sociology/ social work/ psychology র মধ্যে যেকোন একটি সাবজেক্টে পোস্ট গ্রেজুয়েশন থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট ক্ষেত্রে এক বছরের কাজের অভিজ্ঞতা সহ কম্পিউটার স্কিল থাকা প্রয়োজন।

সিলেকশন প্রসেস এবং বেতন

নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের তিনটি ধাপে যাচাই করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা, দ্বিতীয় ধাপে ইন্টারভিউ, তৃতীয় এবং অন্তিম ধাপে কম্পিউটার টেস্টের মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই করা হয়ে থাকে।

সদ্য নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের মাসিক বেতন স্ট্রাকচার আলাদা আলাদা। ল্যাবরেটরি টেকনিশিয়ান ও টেকনিক্যাল সুপারভাইজার পদে চাকরিপ্রাপ্ত কর্মচারীরা 17,200 টাকা এবং কাউন্সেলররা 13,560 টাকা করে বেতন পায়।

আবেদন পদ্ধতি

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। এর জন্য প্রার্থীদের অফিসিয়াল নোটিশের 4 নম্বর পাতা প্রিন্টআউট করে বের করে নিতে হবে। তাঁরপর প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুল ভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন। এরপর পাসপোর্ট সাইজ ফটো অ্যাটাচ করে প্রয়োজনীয় ডকুমেন্টগুলোকে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করুন। এবং এই আবেদন পত্রটির একটি পিডিএফ বানিয়ে নিচে দেওয়া ইমেইল অ্যাড্রেসে নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিন।

অফিসিয়াল ইমেইল অ্যাড্রেস

recruitmentkalimpong@gmail.com

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের আবেদন ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 12/10/2023. 

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment