পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে ইন্টারভিউয়ের মাধ্যমে  Group-C কর্মী নিয়োগ, আবেদন পদ্ধতি জেনে নিন

সম্প্রতি পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরে একাধিক গ্রুপ-সি কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেল। অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই অর্থাৎ ইন্টারভিউ এর মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে চলেছে। ইচ্ছুক ছাত্রছাত্রী যারা পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরের চাকরি করতে চাইছেন, তাদেরকে আবেদন করার পূর্বে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরে অ্যাসিস্ট্যান্ট ও রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হচ্ছে। কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে যাচাই-বাছাইয়ের করে এই চাকরি পাওয়া যাচ্ছে। সুতরাং এই সুবর্ণ সুযোগ মিস করলেই মহাবিপদ।

আবেদন 

এই পদের জন্য আবেদনকারীকে অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে এই আবেদন আগে থেকে করার প্রয়োজন নেই। অ্যাপ্লিকেশন ফর্মটিকে যত সহকারে পূরণ করার পর, প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে সেল্ফ অ্যাটেস্টেড করে যুক্ত করতে হবে। এবং এই ফর্মটিকে ইন্টারভিউর দিন দু কপি জেরক্স করে সঙ্গে নিয়ে যেতে হবে। নিচে ইন্টারভিউ এর তারিখ এবং অ্যাড্রেস দিয়ে দেওয়া হলো।

যে সমস্ত ডকুমেন্টস প্রয়োজন হবে

অ্যাপ্লিকেশন ফর্মটির সঙ্গে জন্ম প্রমান পত্র, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, ফটো আইডেন্টিটি প্রুফ, এক কপি রঙিন পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ, কাস্ট সার্টিফিকেট, etc.

ইন্টারভিউ এর তারিখ এবং স্থান

পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরের Group-C কর্মী অ্যাসিস্ট্যান্ট ও রিসার্চ ফেলো পদের জন্য ইন্টারভিউ 31/08/2023 তারিখে ঠিক ১২ টার সময় অনুষ্ঠিত হবে. ইচ্ছুক ছাত্রছাত্রী যারা ইন্টারভিউ দিতে চাইছেন, তাদেরকে অ্যাপ্লিকেশন ফর্ম এবং সমস্ত ধরনের ডকুমেন্টস নিয়ে ইন্টারভিউ এর দু’ঘণ্টা আগে পৌঁছে যেতে হবে।

ইন্টারভিউ এর স্থান

Conference rokm of The RKVY building, Uttar Banga Krishi Bishwabidyalay, Punfibari, Coochbehar

অফিসিয়াল নোটিফিকেশন লিংক – https://www.westbengalcareers.com/wp-content/uploads/2023/08/UBKV-Notification-for-Various-JRF-Field-Assistant-Posts.pdf.

Leave a Comment