পশ্চিমবঙ্গের চাইল্ড প্রটেকশন দপ্তরে চাকরির সুযোগ, শুরুতেই বেতন ১৮ হাজার টাকা

পশ্চিমবঙ্গ রাজ্য শিশু সুরক্ষা দপ্তরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। ইচ্ছুক প্রার্থী যারা চাইল্ড প্রটেকশন দপ্তরে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন, এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ভাবে জানা নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, প্রার্থীদের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের শিশু সুরক্ষা ইউনিটে (DCPU) অ্যাকাউন্ট বিভাগে অর্থাৎ হিসাব রক্ষক পদে এই নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা

১৮ থেকে ৩৫ বছর বয়সী ক্যান্ডিডেট যাদের ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন ডিগ্রী রয়েছে, তারা এই অ্যাকাউন্ট পদের জন্য আবেদন করতে পারে।

স্যালারি স্ট্রাকচার

যাচাই-বাছাই এর পরের যে সমস্ত প্রার্থী অ্যাকাউন্টেন্ট পদের জন্য নির্বাচিত হবে, তাদেরকে প্রাথমিকভাবে মাসিক ১৮৫৩৬ টাকা করে স্যালারি দেওয়া হবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: এক্ষেত্রে প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে, বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস এর মাধ্যমে অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। স্টেপ 2: এরপর লগইন করে এপ্লিকেশন ফর্মটিকে ওপেন করতে হবে। স্টেপ 3: এরপর গুরুত্বপূর্ণ ডকুমেন্টস আবেদন পত্রটি পূরণ করুন। স্টেপ 4: এরপর সিগনেচার এবং ফটোগ্রাফ আপলোড করে, সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ ডকুমেন্টস

সিগনেচার, কাস্ট সার্টিফিকেট, ফটো আইডেন্টিটি প্রুফ, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, এক্সপেরিয়েন্স সার্টিফিকেট।

গুরুত্বপূর্ণ তারিখ

প্রার্থীদের আগস্ট মাসের ৩১ তারিখের মধ্যে, অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

OFFICIAL WEBSITECLICK HERE
APPLY ONLINECLICK HERE
OFFICIAL NOTIFICATIONCLICK HERE

Leave a Comment