Home রাজ্যের চাকরি সুখবর! অবশেষে স্কুল সার্ভিস কমিশন, Group-C কর্মী নিয়োগ করছে

সুখবর! অবশেষে স্কুল সার্ভিস কমিশন, Group-C কর্মী নিয়োগ করছে

0
সুখবর! অবশেষে স্কুল সার্ভিস কমিশন, Group-C কর্মী নিয়োগ করছে
সুখবর! অবশেষে স্কুল সার্ভিস কমিশন Group-C কর্মী নিয়োগ করছে

যে সমস্ত প্রার্থী স্কুলে চাকরি করার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন, তাদের জন্য বিশেষ সুখবর। অবশেষে রাজ্য সরকার স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে গ্রুপ-সি পদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে চলেছে। সামনেই ভোট তাই, এই নিয়োগ প্রক্রিয়া যত তাড়াতাড়ি সম্ভব কমপ্লিট করার চেষ্টা করবে রাজ্য সরকার। সুতরাং আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে আজকের স্কুল সার্ভিস কমিশনের তত্ত্বাবধানে, ডিভিশন ক্লার্ক তথা  সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদের শূন্য পদ পূরণের জন্য একাধিক যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

১৮ থেকে ৫০ বছর বয়সী যে কোন প্রাপ্তবয়স্ক চাকরিপ্রার্থী, যাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে গ্রাজুয়েশন রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য। যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য অফিশিয়াল নোটিফিকেশন থেকে অনুসরণ করার অনুরোধ জানানো হচ্ছে। অফিশিয়াল নোটিফিকেশন লিংক নিচে দিয়ে দেওয়া হলো।

মাসিক বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর যে সমস্ত প্রার্থী ডিভিশন ক্লার্ক পদে চাকরি পাবে তাদের মাসিক বেতন ২৫ হাজার ৫০০ টাকা থেকে ৮১ হাজার ১০০ টাকা পর্যন্ত হবে।

আবেদন পদ্ধতি

ডিভিশন ক্লার্ক তথা  সিনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করার জন্য প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

স্টেপ 1: আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই পশ্চিমবঙ্গ রাজ্য স্কুল সার্ভিস কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এক্ষেত্রে আপনি নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটের লিংকে ক্লিক করে সরাসরি প্রবেশ করতে পারেন। স্টেপ 2: অফিসিয়াল ওয়েবসাইটের হোম পেতে প্রবেশ করার পর আপনাকে রেজিস্ট্রেশন করে নিতে হবে। এক্ষেত্রে আপনার একটি বৈধ মোবাইল নাম্বার অথবা ইমেইল এড্রেস প্রয়োজন। স্টেপ 3: সফলভাবে রেজিস্ট্রেশন করা হয়ে গেলে পুনরায় লগইন করে নিতে হবে। স্টেপ 4: এবার আপনি আবেদন লিংকে ক্লিক করুন। স্টেপ 5: অ্যাপ্লিকেশন ফ্রম ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্রটিকে সঠিকভাবে পূরণ করুন। এবং এই অ্যাপ্লিকেশন ফর্মে একটি পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ এবং সিগনেচার আপলোড করুন। স্টেপ 6: শেষে আবেদন পত্রটি একবার যাচাই করে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। অনলাইনে আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ অক্টোবর মাসের ৩ তারিখ পর্যন্ত (০৩-১০-২০২৩)।

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here