Home চাকরি মাধ্যমিক পাশে বাংলার কারখানায় চাকরির সুযোগ, বেতন 15,000 টাকা

মাধ্যমিক পাশে বাংলার কারখানায় চাকরির সুযোগ, বেতন 15,000 টাকা

0
মাধ্যমিক পাশে বাংলার কারখানায় চাকরির সুযোগ, বেতন 15,000 টাকা
মাধ্যমিক পাশে বাংলার কারখানায় চাকরির সুযোগ, বেতন 15,000 টাকা

সম্প্রতি কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা SAIL – স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড এর তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে অপারেটর, ম্যানেজার সহ একাধিক শূন্য পদে যোগ্য চাকরি প্রার্থীদের নিয়োগ করা হবে। যেকোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে, ইচ্ছুক ও যোগ্য চাকরি প্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। চলুন এই নিয়োগ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস – পশ্চিমবঙ্গর দুর্গাপুরে অবস্থিত স্টিল কারখানার মাধ্যমে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, ফিটার, ইলেকট্রিশিয়ান এবং মেকানিস্ট পদে যথাক্রমে ১৫ জন ১০ জন এবং ১০ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। অর্থাৎ সব মিলিয়ে মোট শূন্য পদ ৩৫।

আবেদন করার যোগ্যতা – শিক্ষাগত যোগ্যতা হিসেবে চাকরিপ্রার্থীর যে কোন ভারত স্বীকৃত বিদ্যালয় থেকে অন্যতম মাধ্যমিক পাশ থাকতে হবে। সাথে সাথে ফিটার, ইলেক্ট্রিশিয়ান অথবা মেশিনিস্ট এ ফুলটাইম ট্রেড ডিগ্রি থাকতে হবে। তাহলেই এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করা যাবে। বয়স হতে হবে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে। তবে st/sc রা 5 বছর, obc রা 3 বছর এবং pwbd রা ১০ বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি ও বেতন – প্রার্থীদের দুটি ধাপের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়। প্রথম ধাপে CBT পরিক্ষা এবং দ্বিতীয় ধাপে ইন্টারভিউ এর মাধ্যমে ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়ে থাকে। সদ্য চাকরি প্রাপ্ত কর্মচারীরা শুরুতেই ১২৯০০ টাকা থেকে ১৫ হাজার টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। এর জন্য আপনাকে প্রথমেই SAIL এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন প্রসেস সম্পন্ন করতে হবে। তারপর পুনরায় লগইন করে এপ্লিকেশন ফর্ম ওপেন করুন। এরপর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্রটিকে নিখুঁতভাবে ফিলাপ করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন। মন রাখবে আবেদনপত্র জমা দেওয়ার পূর্বে, আবেদন ফরম টিকে দুই থেকে তিনবার রি চেক করে নেবেন।

এপ্লিকেশন ফি – এই পদে আবেদন করার জন্য অসংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রসর্থীদের জন্য ৩০০ টাকা এবং সংরক্ষিত চাকরি প্রার্থীদের জন্য ১০০ টাকা করে ধার্য করা হয়েছে।

গুরুত্বপূর্ণ তারিখ – এই নিয়োগের ক্ষেত্রে আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ 30/01/2024. আপনাদেরকে জানিয়ে রাখি, আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে বুঝে বিশেষত অফিসিয়াল নোটিফিকেশনটিকে ভালোভাবে চেক করার পর আবেদন করুন।

Official Notification – Click Here

Apply Now Link

Join Whatsapp Group – Click Here

Join Telegram Channel – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here