Home কেন্দ্রের চাকরি SSC GD Constable এর আবেদন শুরু হয়েছে, ফর্ম ফিলাপ লিংক দেওয়া হল

SSC GD Constable এর আবেদন শুরু হয়েছে, ফর্ম ফিলাপ লিংক দেওয়া হল

3
SSC GD Constable এর আবেদন শুরু হয়েছে, ফর্ম ফিলাপ লিংক দেওয়া হল
SSC GD Constable এর আবেদন শুরু হয়েছে, ফর্ম ফিলাপ লিংক দেওয়া হল

গত ২৪ শে নভেম্বর SSC GD Constable নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, মোট শূন্যপদ ২৬,১৪৬. সর্বভারতীয় এই পরীক্ষায় কেবলমাত্র মাধ্যমিক পাস করা ছাত্র-ছাত্রীরাই আবেদন করার যোগ্য। আবেদন করার শেষ তারিখ ৩১/১২/২০২৩. তবে আবেদন করার পূর্বে এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য বা ইনফরমেশন নিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। বিশেষত ভ্যাকান্সি ডিটেলস, নিয়োগ পদ্ধতি, যোগ্যতা, অ্যাপ্লিকেশন প্রসেস ও অন্যান্য বিষয়.

ভ্যাকেন্সি ডিটেলস – সিলেকশন কমিশনের অফিসার ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, 7 ধরনের পোস্টের জন্য সম্পন্ন করা হচ্ছে। যেখানে মোট শূন্য পদের পরিমাণ ২৬,১৪৬. যেখানে CISF – 11025, BSF – 6174, CRPF – 3337, ITBP – 3189, SSB – 635, SSF – 296 এবং AR পদে 2490 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে।।

শিক্ষাগত যোগ্যতা – চাকরিপ্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যেকোনো শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করলেই, এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে পারবে। তবে চাকরিপ্রার্থীকে অবশ্যই ফিজিক্যাল ভাবে একদম ফিট থাকতে হবে। 

বয়স কত লাগবে – চাকরিপ্রার্থীদের জন্ম 02/01/2001 থেকে 01/01/2006 সালের মধ্যে হতে হবে। চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৩ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে, 3 ও 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি – চাকরিপ্রার্থীদের মোট তিনটি ধাপে যোগ্যতা যাচাই করা হয়। Step 1: Computer Based test, Step 2: physical Endurance, শেষ এবং অন্তিম ধাপে Step 3: Measurement Test এর মাধ্যমে যোগ্যতা যাচাই করা হয়।

বেতনের পরিমাণ – উপরে উল্লেখিত তিনটি অতিক্রম করেছে সমস্ত চাকরিপ্রার্থী ফাইনালি চাকরি পায়, তারা ভারত সরকারের লেভেল 3 অনুসারে বেতন পায়। অর্থাৎ চাকরিপ্রার্থীরা শুরুতেই মাসিক ২২ হাজার ৭০০ টাকা থেকে ৬৯ হাজার ১০০ টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের স্টাফ সিলেকশন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট “ssc.nic.in” এর মাধ্যমে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর আমরা এই নিবন্ধের নিচে সক্রিয় আবেদন লিংক প্রদান করলাম, আপনারা সেই লিংকে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

অ্যাপ্লিকেশন ফি – SC/ST/PwD/Woman দের কোন প্রকার অ্যাপ্লিকেশন ফি জমা করতে হয় না। অন্যান্য ক্যাটাগরিদের ক্ষেত্রে ১০০ টাকা করে আবেদন ফি জমা করতে হয়।  

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 24/11/2023. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 31/12/2023.

অনলাইনে আবেদন: Apply Now

অফিসিয়াল নোটিশ: Download

অফিসিয়াল ওয়েবসাইট: Click Here

3 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here