Home চাকরি রাজ্যে হাজার হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ! এই জেলায় 2600+ কর্মী নিয়োগের আবেদন শুরু

রাজ্যে হাজার হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ! এই জেলায় 2600+ কর্মী নিয়োগের আবেদন শুরু

0
রাজ্যে হাজার হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ! এই জেলায় 2600+ কর্মী নিয়োগের আবেদন শুরু
রাজ্যে হাজার হাজার অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ! এই জেলায় 2600+ কর্মী নিয়োগের আবেদন শুরু

রাজ্য চাকরি প্রার্থীদের জন্য আবারও বিশেষ সুখবর। বর্তমানে রাজ্য সরকার চাকরিপ্রার্থীদের নিয়োগ এবং শূন্যপদ পূরণের জন্য বিশেষ উদ্যোগ নিয়েছে। জটিলতা কাটিয়ে দীর্ঘ ৯ বছর পর ফের হাজার হাজার ICDS(Integrated Child Development Service) অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদের শূন্যপদ পূরণের জন্য নিয়োগ প্রক্রিয়া শুরু করা হলো। নিয়োগে গতি আনার জন্য প্রশাসনের তরফ থেকে নেওয়া হচ্ছে একাধিক গুরুত্বপূর্ণ কর্মসূচি। 

সিলেকশন কমিটি গঠন করা হয়েছে

দীর্ঘদিন মামলা চলার কারণে আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ বন্ধ ছিল। সেই জটিলতা কাটায় স্বচ্ছ ও দ্রুত নিয়োগের জন্য সম্পূর্ণ আলাদা একটি সিলেকশন কমিটি গঠন করা হয়েছে। বর্তমানে কেবলমাত্র পূর্ব মেদিনীপুর জেলার জন্য আইসিডিএস অঙ্গনারী কর্মী এবং সহায়িকা নিয়োগের শর্ট নোটিফিকেশন জারি করা হয়েছে।  

CDPO-র থেকে পাওয়া তথ্য অনুসারে, বর্তমানে পূর্ব মেদিনীপুর জেলায় সব মিলিয়ে 6345টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের রয়েছে। যেখানে ১ হাজার ৩৯ জন অঙ্গনওয়াড়ি কর্মী এবং ১৬৩৩ জন অঙ্গনওয়াড়ি সহায়িকা অর্থাৎ সবমিলিয়ে ২৬৭২টি শূন্যপদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। পশ্চিমবঙ্গের জেলাগুলিতে রয়েছে হাজার হাজার শূন্য পদ। রাজ্য সরকারের তরফ থেকে যত তাড়াতাড়ি সম্ভব এই শূন্যপদ পূরণ করার ব্যবস্থা করা হবে। 

জানা গিয়েছে, পূর্ব মেদিনীপুর জেলার মতো বাকি জেলাগুলোতেও, জেলা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। ইচ্ছুক চাকরিপ্রার্থীরা সরাসরি জেলা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। তবে আপনাদের চিন্তার কোন কারণ নেই।  আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সাথে সাথে, আমাদের টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে সবার আগে আপডেট দেওয়া হবে। সবার আগে আপডেট পাওয়ার জন্য, আপনারদেরকে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

নিয়োগ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য

প্রার্থীদের অবশ্যই সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হলেই এই পদের জন্য আবেদন করা যাবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদের জন্য যোগ্য প্রার্থীদের বাছাই করা হয়। বর্তমানে কেবলমাত্র পূর্বমেদিনীপুর জেলার জন্য নিয়োগ শুরু হয়েছে। তবে, খুব শীঘ্রই অন্যান্য জেলা গুলির জন্য এমন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।  নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হওয়ার সাথে সাথেই, আমরা আমাদের ওয়েবসাইট ” WB exam guide” ও টেলিগ্রাম চ্যানেলে আপডেট করব।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here