মাধ্যমিক পাশে রেলের টিকিট সেলার পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

আপনি কি চাকরি খুঁজছেন? তাহলে একদম সঠিক আর্টিকেলে ক্লিক করেছি। আমরা আজ আপনাদের সঙ্গে রেলের একটি রিক্রুটমেন্ট সম্পর্কে আলোচনা করতে চলেছি। সম্প্রতি রেলওয়ে ডিপার্টমেন্টের তরফ থেকে হল্ট কন্ট্রাক্টর পদে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য একটি রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করেছে। কেবলমাত্র মাধ্যমিক পাশ থাকলেই এই পদের জন্য আবেদন করা যাবে। আবেদন হবে অফলাইন পদ্ধতিতে। চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে প্রয়োজনীয় তথ্যগুলিকে জেনে নেওয়া যায়।

ভ্যাকেন্সি ডিটেলস – সম্প্রীতি ইস্টার্ন রেলওয়ে / শিয়ালদহ ডিভিশনের তরফ থেকে গৌড়দহ হল্ট স্টেশনের জন্য টিকিট সেলিং এর জন্য হল্ট কন্ট্রাক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। চুক্তিভিত্তিক এই নিয়োগে প্রার্থীদের পাঁচ বছরের জন্য নিয়োগ করা হবে। অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখিত তথ্য অনুসারে, পরবর্তীতে কাজের এক্সপেরিয়েন্স এবং প্রয়োজনীয়তার ভিত্তিতে আরো পাঁচ বছরের জন্য এই চুক্তির মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদন করার যোগ্যতা – মাধ্যমিক পাস করা চাকরি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবে। তবে এই মাধ্যমিক পাস অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে হওয়া আবশ্যক। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি লোকাল ল্যাঙ্গুয়েজে এবং ইংলিশে অল্প বিস্তর লেখালেখি এবং কথা বলা জানতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। তবে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির ছাত্রছাত্রীরা নির্দিষ্ট অনুপাতে বয়সের ছাড় পেয়ে থাকে। 

সিলেকশন প্রসেস – নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করুন। এই নিবন্ধের নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর সরাসরি লিংক প্রদান করা হলো।

আবেদন পদ্ধতি – রেলের টিকিট সেলার পদে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতি নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হল।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমেই অফিশিয়াল নোটিফিকেশনের শেষে অবস্থিত এপ্লিকেশন ফরমটিকে ডাউনলোড করে A4 সাইজ পেপারে প্রিন্ট আউট বের করতে হবে। স্টেপ 2: এবার প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: অ্যাপ্লিকেশন ফর্মে আপনার বৈধ মোবাইল নাম্বার, সিগনেচার এবং এক কপি পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করুন। স্টেপ 4: এবার প্রয়োজনীয় ডকুমেন্ট যেমন, ফটো আইডেন্টিটি কার্ড, কাস্ট সার্টিফিকেট, মাধ্যমিকের এডমিট কার্ড এবং রেজাল্টের জেরক্স সেল্ফ অ্যাটেস্টেড করে অ্যাপ্লিকেশন ফর্মের এর সঙ্গে যুক্ত করুন। স্টেপ 5: এরপর এই ফর্ম থেকে একটি আমি ভরে অফিসিয়াল অ্যাড্রেস এর নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা – To Division Railway Manager (Commercial) Room Number 4 , Estern Railway Sealdah Pin – 700014

গুরুত্বপূর্ণ তারিখ – এই পদের জন্য আবেদন ইতিমধ্যে শুরু হয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ 19/10/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment