Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে ISRO তে চাকরি করার সুবর্ণ সুযোগ

মাধ্যমিক পাশে ISRO তে চাকরি করার সুবর্ণ সুযোগ

0
মাধ্যমিক পাশে ISRO তে চাকরি করার সুবর্ণ সুযোগ
ISRO তে চাকরি করার সুবর্ণ সুযোগ, নূন্যতম যোগ্যতায় আবেদন

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে একটি সুবর্ণ সুযোগ। ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন (ISRO) এর তরফ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। কিভাবে আবেদন করবে, শিক্ষাগত যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, বেতন কাঠামো ও চাকরি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে হলে অবশ্যই নিচের প্রতিবেদনটি ভালো হবে অনুসরণ করুন।

বিজ্ঞপ্তি নম্বর NRSC/RMT/4/2023 অনুসারে ইন্ডিয়ান স্পেস রিসার্চ অর্গানাইজেশন এর তরফ থেকে অফিশিয়াল বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে উল্লেখ করা রয়েছে প্রার্থীদের একাধিক পদে নিয়োগ করা হবে। মোট শূন্য পদ রয়েছে 108 টি। যেসব পদে নিয়োগ করা হচ্ছে সেগুলির নাম ও যাবতীয় তথ্য নিচে আলোচনা করা হলো।

১) Electronic mechanic – ইলেকট্রনিক মেকানিক পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৩৩ টি। অফিসিয়াল নোটিসে প্রার্থীদের উদ্দেশ্যে উল্লেখ করা রয়েছে যে এই পদে আবেদন করার জন্য আপনারা যদি মাধ্যমিক পাশ হয়ে থাকেন এবং যদি আপনাদের সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাস করা থাকে তাহলে প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। ২) Electrical – ইলেকট্রিক্যাল পদের জন্য মোট শূন্য পদ রাখা হয়েছে ৮টি। এখানেও শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাস করা থাকলে এবং সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাস করা থাকলে খুব সহজেই আবেদন করা যাবে।

৩) instrument mechanic -ইন্সট্রুমেন্ট মেকানিক পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৯টি। এবং আপনারা যদি মাধ্যমিক পাস করে থাকেন এবং সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাস করা থাকেন তাহলে এই পদের জন্য খুব সহজেই আবেদন করতে পারবেন। ৪) photography – এই পদে মোট শূন্য পদ রয়েছে দুটি এবং শিক্ষাগত যোগ্যতা হিসেবে চাওয়া হয়েছে মাধ্যমিক পাস ও সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই পাস। ৫) desktop publishing operator – এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে দুটি এবং শিক্ষাগতই যোগ্যতা হিসেবে চাওয়া হয়েছে মাধ্যমিক পাস ও আইটিআই পাস।

এই পদগুলিতে আপনারা যদি চাকরি পেয়ে যান তাহলে আপনাদের মাসিক বেতন শুরু হবে ২১,৭০০ টাকা থেকে। প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে প্রার্থীদের বয়স যদি ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হয় তাহলে তারা এই চাকরির জন্য আবেদন করতে পারবে। সরকারি নিয়ম অনুসারে এসসি এসটি ও ওবিসি চাকরি প্রার্থীরা যথাক্রমে ৫ বছর ও তিন বছরের বয়সের ছাড় পেয়ে যাবেন। কলকাতাতে পরীক্ষা কেন্দ্র আপনারা পেয়ে যাবেন।

আগ্রহী প্রার্থীদের উদ্দেশ্যে অফিশিয়াল নোটিশে উল্লেখ করা রয়েছে যে প্রার্থীদের সরাসরি কম্পিউটার টেস্ট এর মাধ্যমে এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আবেদন মূল্য হিসেবে প্রার্থীদের ১০০ টাকা করে দিতে হবে কিন্তু প্রত্যেক প্রার্থীদের প্রসেসিং ফি হিসেবে আরও ৫০০ টাকা প্রদান করতে হবে অর্থাৎ মোট ৬০০ টাকা চাকরিপ্রার্থীদের প্রদান করতে হবে কিন্তু যেসব চাকরিপ্রার্থীরা লেখা পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা পরে ৫০০ টাকা ফেরত পেয়ে যাবেন।

সরাসরি অনলাইনের মাধ্যমে আপনাদের এখানে আবেদন করতে হবে। নিচে দেওয়া লিঙ্ক থেকে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন কমপ্লিট করে ও সবশেষে আবেদন মূল্য প্রদান করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিস্তারিত জানতে নিচে দেওয়া অফিশিয়াল নোটিসের লিঙ্ক থেকে অফিসিয়াল নোটিশ আপনারা ডাউনলোড করে দেখে নিতে পারেন। আবেদনের শেষ তারিখ রয়েছে ৩১ শে ডিসেম্বর ২০২৩।

Official Website – Click Here

Apply Online – Click Here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here