Home চাকরি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে?

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে?

0
শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে?
শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কারা আবেদন করতে পারবে?

সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি বিদ্যালয়ের জন্য শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ্যে এলো। পশ্চিমবঙ্গের ইচ্ছুক চাকরি প্রার্থী যারা, শিক্ষকতা করতে চাইছেন তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তবে আবেদন করার পূর্বে, ভ্যাকান্সি ডিটেলস, নিয়োগ পদ্ধতি, বেতন, বয়সের পরিমাণ, যোগ্যতা ও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে বিস্তারিত জেনে নেওয়ার পর  আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি কোচবিহার জেলা দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অ্যাসিস্ট্যান্ট টিচার (Assistant Teacher) পদের জন্য মোট 1 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

১লা জানুয়ারি ২০২৩ অনুসারে, 18 থেকে 40 বছর বয়সী প্রার্থী যাদের, ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ রয়েছে, তারা এই পদে আবেদন করার যোগ্য। অতিরিক্ত যোগ্যতা হিসেবে প্রার্থীদের প্রতিবন্ধী ও বধির ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে প্রশিক্ষণ সার্টিফিকেট থাকা অবশ্যক। তবে এই পদের ক্ষেত্রে গ্রাজুয়েশন করা ছাত্র-ছাত্রীদের বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের দুটি দুটি ধাপে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা। এবং দ্বিতীয় ধাপে ইন্টারভিউ। ইন্টারভিউ এর পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে, তারাই কেবল এই চাকরির সুযোগ পাবে।

বেতনের পরিমাণ

ইন্টারভিউ এর পর নির্বাচিত প্রার্থী রাজ্য সরকারের ROPA, 2019 অধীনিয়ম অনুযায়ী, ২২ হাজার ৭০০ টাকা থেকে ৫৮ হাজার ৫০০ টাকা বেতন পাবে।

আবেদন পদ্ধতি

প্রার্থীদের কোচবিহার জেলার অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। Step 1: প্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। Step 2: বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল অ্যাড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করুন। Step 3: পুনরায় লগইন করুন। Step 4: আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। Step 5: এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টসগুলো স্ক্যান করে আবেদনপত্রের সঙ্গে আপলোড করুন। Step 6: সবশেষে সাবমিট বাটনে ক্লিক করে আবেদনপত্র জমা করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ ৩রা অক্টোবর ২০২৩।

Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here