Home কেন্দ্রের চাকরি ভারতীয় নৌ-সেনায় 360+ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, মাধ্যমিক পাশে আবেদন করুন

ভারতীয় নৌ-সেনায় 360+ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, মাধ্যমিক পাশে আবেদন করুন

1
ভারতীয় নৌ-সেনায় 360+ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, মাধ্যমিক পাশে আবেদন করুন
ভারতীয় নৌ-সেনায় 360+ পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ, মাধ্যমিক পাশে আবেদন করুন

সম্প্রতি ভারতীয় ইন্ডিয়ান নেভি গ্রুপ সি ডিপার্টমেন্টে ট্রেডসম্যান মেট পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক প্রার্থী যারা আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জ নেভিতে যুক্ত হয়ে দেশ সেবা করতে চান, তাদেরকে এই নিবন্ধটিকে গুরুত্বপূর্ণ সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। নিচে এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করা হল। 

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি যে নিয়োগ করা হচ্ছে তার হেডকোয়ার্টার আন্দামান এবং নিকোবর দ্বীপপুঞ্জতে অবস্থিত। নোটিফিকেশন অনুসারে, ট্রেডসম্যান মেট পদে মোট 362 পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। যার মধ্যে ট্রেডসম্যান মেট পদে মোট 338 পদে ও ট্রেডসম্যান মেট(for NAD Dollygunj) পদে মোট 25 জনকে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

১৮ থেকে ২৫ বছর বয়সী ক্যান্ডিডেট যাদের 10th (High School) পাশ রয়েছে এবং সংশ্লিষ্ট বিষয়ে ITI in Related Trade ডিগ্রী রয়েছে, তারা এই পদের ক্ষেত্রে আবেদন করার যোগ্য। তবে, ভারত সরকারের নিয়ম অনুসারে, সংরক্ষিত ক্যাটাগরি ছাত্রছাত্রীরা 3 অথবা 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ প্রক্রিয়া

লিখিত পরীক্ষা, ফিজিক্যাল টেস্ট, ইন্টারভিউ এবং ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই এবং বাছাই করা হবে।

অ্যাপ্লিকেশন প্রসেস

প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন রতে হবে। নিচে, আবেদন করার লিংক সরাসরি দিয়ে দেওয়া হলো। ডাইরেক্ট ক্লিক করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। মনে রাখবেন, আবেদন করার সময় কোন তথ্য ভুল দিলে আপনার আবেদন পত্রটি বাতিল হবে।

অ্যাপ্লিকেশন ফি

সম্পূর্ণ বিনামূল্যে এই পদের ক্ষেত্রে আবেদন করা যাবে। তাই ইচ্ছুকAv প্রার্থীদের নির্দিষ্ট সময় অতিক্রম হওয়ার পূর্বেই আবAদন প্রক্রিয়া সম্পন্ন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের জন্য আবেদন প্রক্রিয়া 26-08-2023 তারিখ থেকে শুরু হয়েছে। এবং অনলাইন আবেদন করার অন্তিম তারিখ 25-09-2023

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, নোটিফিকেশন ডাউনলোড লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here