Home কেন্দ্রের চাকরি মিনিস্ট্রি অফ ডিফেন্সের ওয়েস্টার্ন হেডকোয়ার্টারে Group C ও D পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

মিনিস্ট্রি অফ ডিফেন্সের ওয়েস্টার্ন হেডকোয়ার্টারে Group C ও D পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

0
মিনিস্ট্রি অফ ডিফেন্সের ওয়েস্টার্ন হেডকোয়ার্টারে Group C ও D পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন
মিনিস্ট্রি অফ ডিফেন্সের ওয়েস্টার্ন হেডকোয়ার্টারে Group C ও D পদে কর্মী নিয়োগ, বিস্তারিত জানুন

আপনি কি একটি সরকারি চাকরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন? তাহলে আপনার জন্য বিশেষ সুযোগ। সম্প্রতি মিনিস্ট্রি অফ ডিফেন্সের ওয়েস্টার্ন হেডকোয়ার্টারের জন্য বেশ কিছু শূন্য পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। নোটিফিকেশন অনুসারে গ্রুপ C এবং গ্রুপ D পদে এই নিয়োগ করা হবে। ভারতবর্ষের যে কোন নাগরিক মহিলা, পুরুষ, ট্রান্সজেন্ডার নির্বিশেষে এই পদের জন্য আবেদন করতে পারবে। চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল ভাবে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, 10 পদের জন্য একাধিক যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। LDC – 1, Fireman – 2, cook – 5, Mazdur – 3, Chowkidar – 2, Messenger – 15, Gardener – 2, Safaiwala – 3, Steno Grade II – 1, CSBO Grade II – 1.

আবেদন করার জন্য প্রয়োজনীয় যোগ্যতা

LDC ও Fireman – ১৮ থেকে ২৫ বছর বয়সে যে কোনো প্রার্থী যাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে উচ্চমাধ্যমিক পাশ রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য।

Cook, Mazdur, Chowkidar  – ১৮ থেকে ২৫ বছর বয়সে যে কোনো প্রার্থী যাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য।

Messenger – ১৮ থেকে ২৫ বছর বয়সে যে কোনো প্রার্থী যাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য। এক্ষেত্রে প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে নূন্যতম 1 বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Gardener, Steno Grade II, CSBO Grade II ও Safaiwala – ১৮ থেকে ২৫ বছর বয়সে যে কোনো প্রার্থী যাদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের দুটি ধাপ অতিক্রম করে এই পদে চাকরি পেতে হয়। প্রথমত লিখিত পরীক্ষা। যে সমস্ত প্রতি লিখিত পরীক্ষার কোয়ালিফাই করবে দ্বিতীয় ধাপে তাদেরকে স্কিল টেস্টের মাধ্যমে যোগ্যতার প্রমাণ দিতে হয়।

বেতনের পরিমাণ 

LDC ও Fireman – পে লেবেল 2, Cook, Mazdur, Chowkidar, Messenger, Gardener, সাফাইওয়ালা – পে লেবেল 1, Steno Grade II – পে লেবেল 4 এবং CSBO Grade II – পে লেবেল 3 অনুসারে বেতন পেয়ে থাকে। 

আবেদন পদ্ধতি

এই পদে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

স্টেপ 1: প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন এর মাধ্যমে আবেদন পত্রটিকে ডাউনলোড করে প্রিন্ট আউট  বার করতে হবে। স্টেপ 2: আবেদনপত্র হাতে পেলে প্রয়োজনীয় ডকুমেন্টস আবেদন পত্রটিকে পূরণ করুন। স্টেপ 3: তার পর শিক্ষাগত যোগ্যতার তথ্য, আইডেন্টিটি প্রুভ, এডমিট কার্ড, 2 কপি পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ, কাস্ট সার্টিফিকেট জেরক্স করে পূরণ করা  আবেদনপত্রের সঙ্গে অ্যাটাচ করুন। স্টেপ 4: এবং এই ফর্ম থেকে একটি খামের ভোরে নির্দিষ্ট সময়ের আগেও নিচে দেওয়া অফিসিয়াল ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন পত্র পাঠানোর ঠিকানা

Central Recruiting Agency, HQ, PH & HP (I), Sub Area, Ambala Cantt., Distt.-Ambala, State- Haryana, PIN-13301

গুরুত্বপূর্ণ তারিখ

এই পদের আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। এই পদের ক্ষেত্রে আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 30/09/2023.

অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড লিংক, আবেদন লিংক, অফিসিয়াল ওয়েবসাইট লিংক ও অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel যুক্ত হন। এই গ্রুপ থেকে আপনি রেগুলার বেসে চাকরি ও স্কলারশিপের খবর পাবেন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here