Home কেন্দ্রের চাকরি কেন্দ্রীয় আয়ুর্বেদ সংস্থার 24 টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবেনা 

কেন্দ্রীয় আয়ুর্বেদ সংস্থার 24 টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবেনা 

0
কেন্দ্রীয় আয়ুর্বেদ সংস্থার 24 টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবেনা 
কেন্দ্রীয় আয়ুর্বেদ সংস্থার 24 টি ডিপার্টমেন্টে কর্মী নিয়োগ, কোনো লিখিত পরীক্ষা হবেনা 

চাকরি প্রার্থী যারা বহুদিন ধরে একটি নতুন চাকরির খোঁজ করা চলেছেন, তাহলে এই আর্টিকেলটি শুধু আপনার জন্য। সম্প্রতি ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালটেন্ট ইন্ডিয়া লিমিটেড একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা কেন্দ্রীয় আয়ুর্বেদ সংস্থায় চাকরি করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – BECIL এর তত্ত্বাবধানে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ আয়ুর্বেদে মোট 24 টি ডিপার্টমেন্টে 129 শুন্যপদের জন্য নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। মেডিকেল অফিসার পদের জন্য রয়েছে ১২টি শূন্য পদ, ল্যাব টেকনিশিয়ান পদে রয়েছে 1টি, স্টাফ নার্স পদে ২০ টি এবং অপ্টোমেট্রিস্ট পদের জন্য ২ টি শূন্য পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

মেডিকেল অফিসার পদের ক্ষেত্রে – আয়ুর্বেদে MS/MD এবং কাজের অভিজ্ঞতা থাকলেই এই পদের জন্য আবেদন করতে পারবে। বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

ল্যাব টেকনিশিয়ান পদের ক্ষেত্রে –  BMLT/DMLT/PGDMLT এগুলোর মধ্যে যেকোনো একটি কোর্স করতে হবে। সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা এবং কম্পিউটারে দক্ষতা থাকলে এই পদের জন্য আবেদন করা যাবে। বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। 

Staff Nurse পদে আবেদন করার জন্য GNM /B. Sc করা থাকলে এই পদের জন্য আবেদন করা যাবে। বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে।

যে সমস্ত চাকরিপ্রার্থীর উচ্চমাধ্যমিকে সাইন্স নিয়ে পাস করেছে, তারা অপ্টোমেট্রিস্ট পদের জন্য আবেদন করতে পারবে। বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে।

নিয়োগ পদ্ধতি এবং বেতন – কেবলমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। যাচাই ও বাছাইয়ের পর যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হয় তারা মাসিক ২৯ হাজার ২০০ টাকা করে বেতন পাবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীরা অনলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। চলুন আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ জেনে নেওয়া যাক। Step 1: আবেদনকারীকে প্রথমেই becil এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। Step 2: তারপর www.becil.com > careers section > Registration Form (online) অপশনে ক্লিক করতে হবে. আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদন পত্রটিকে পূরণ করুন. সবশেষে এপ্লিকেশন ফি জমা দিয়ে ফাইনালি সাবমিট করুন.

অ্যাপ্লিকেশন ফী – women, ur, obc প্রার্থী ব্যাতিত সমস্ত প্রার্থীদের ৫৩১ টাকা করে আবেদন মূল্য দিতে হয়। women, ur, obc প্রার্থীদের দিতে হবে ৮৮৫ টাকা।

গুরুত্বপূর্ণ তারিখ – এই পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 19/10/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Apply Online

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here