Home চাকরি ন্যাশনাল হাউসিং ব্যাংকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

ন্যাশনাল হাউসিং ব্যাংকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

0
ন্যাশনাল হাউসিং ব্যাংকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?
ন্যাশনাল হাউসিং ব্যাংকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

সম্পত্তি ন্যাশনাল হাউসিং ব্যাংকের তরফ থেকে একটি রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। বিভিন্ন পোস্টের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে। নারী ও পুরুষ সকলেই এই পদের জন্য আবেদন করতে পারবে। আবেদন করতে হবে অনলাইন পদ্ধতিতে। আর কথা না বাড়িয়ে চলুন NHB Recruitment সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকান্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, সব মিলিয়ে 12 টি পোস্টে মোট 43 জন যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হচ্ছে। যেখানে চিফ ফাইন্যান্সিয়াল অফিসার – 1, প্রজেক্ট ফাইন্যান্স – 1, ইকোনোমিস্ট – 2, হিন্দি – 1, জেনারিলিস্ট – 16, সিনিয়র অ্যাপ্লিকেশন ডেভালপার – 1, চিফ ইকোনমিস্ট – 1, সিনিয়র প্রজেক্ট ফিনান্স অফিসার – 7, অ্যাপ্লিকেশন ডেভালপার – 2, প্রজেস্ট ফিনান্স অফিসার – 8, সিনিয়র প্রজেক্ট ফিনান্স অফিসার পদের জন্য মোট 7 টি শুন্যপদ সংরক্ষণ করা হয়েছে।

আবেদন করার যোগ্যতা – এই নিয়োগে বিভিন্ন পদের ক্ষেত্রে আবেদন করার যোগ্যতা (যেমন বয়স শিক্ষাগত যোগ্যতা) ভিন্ন ভিন্ন। যোগ্যতা সম্পর্কিত বিস্তারিত তথ্য জন্য, অফিসিয়াল নোটিফিকেশনটিকে খুঁটিয়ে দেখুন। অফিসিয়াল নোটিফিকেশন লিংক আমাদের এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

নিয়োগ পদ্ধতি – ন্যাশনাল হাউজিং ব্যাংকের এই পদ গুলির ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের দুটি ধাপে নিজেদের যোগ্যতা যাচাই করতে হয়। প্রথমত, অনলাইন পরীক্ষা। দ্বিতীয় ধাপে ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা বিচার করা হয়।

অনলাইন পরীক্ষায় চাকরিপ্রার্থীদের জেনারেল এওয়ারনেস, রিজনিং, ইংলিশ ল্যাঙ্গুয়েজ অন্যান্য বিভিন্ন বিষয় প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। এই পরীক্ষায় যারা কোয়ালিফাই করবে তারাই কেবল দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ পাবে।

মাসিক বেতনের পরিমাণ – বিভিন্ন পদের ক্ষেত্রে মাসিক বেতনের পরিমাণ সম্পূর্ণ আলাদা আলাদা। যেমন যারা জেনারেল ম্যানেজার পদে নিযুক্ত হয় তারা পে স্কেল 7 অনুসারে ১ লক্ষ ১৬ হাজার ১২০ টাকা থেকে ১ লক্ষ ২৯ হাজার টাকার মধ্যে বেতন পায়। ডেপুটি জেনারেল ম্যানেজাররা পায়  ১ লক্ষ ৪ হাজার ২৪০ টাকা থেকে ১ লক্ষ ১৬ হাজার ১২০  টাকার মধ্যে। অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার – ৮৯৮৯০ টাকা থেকে ১০০৩৫০ টাকা বেতন পায়। ডেপুটি ম্যানেজারদের বেতন ৪৮,১৭০-৬৯৮১০ টাকা। অ্যাসিস্ট্যান্ট ম্যানেজাররা বেতন পায় ৩৬ হাজার টাকা থেকে ৬৩ হাজার ৮৪০ টাকার মধ্যে।

আবেদন পদ্ধতি – এই নিয়োগে অংশগ্রহণ করার জন্য প্রার্থীদের অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি আলোচনা করা হলো।

Step 1: প্রার্থীদের প্রথমে National housing Bank এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের ডিরেক্ট লিংক এই নিবন্ধের নিচে প্রদান করা হলো। Step 2: হোম পেজে প্রবেশ করার পর আপনাকে প্রথমেই আপনার বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেসের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। Step 3: তারপর ইউজার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে নিন। Step 4: এরপর আবেদন লিংকে ক্লিক করুন। আপনাদের সুবিধার্থে আবেদন লিংক আমাদের এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো। Step 5: আবেদনপত্র ওপেন হলে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে নির্ভুলভাবে আবেদনপত্রটি পূরণ করুন। Step 6: সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন.

অ্যাপ্লিকেশন ফি – ST/SC /PwBD ব্যতীত সমস্ত ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফী বাবদ ৮৫০ টাকা করে জমা দিতে হয়। ST/SC /PwBD প্রার্থীদের কেবলমাত্র ১৭৫ টাকা করে ইমিটিনেশন চার্জ কাটা হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ২৭ সেপ্টেম্বর ২০২৩, আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে ২৮ শে সেপ্টেম্বর ২০২৩ থেকে. আবেদনপত্র জমা নেওয়ার অন্তিম তারিখ 18ই অক্টোবর ২০২৩. 

Official Notification – Click Here

Apply Online Link

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here