রাজ্যের চাইল্ড প্রটেকশন ইউনিটের তিনটি বিভাগে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি, কারা আবেদন করতে পারবে?

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দুর্দান্ত খবর সামনে এসেছে। সম্প্রতি রাজ্য জেলা শাসকের অফিসে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। যেখানে প্যারামেডিকেল স্টাফ নার্স, কাউন্সিলর এবং অফিসার ইন চার্জ পদে নিয়োগ করা হচ্ছে। আবেদন করতে হবে অফলাইন পদ্ধতিতে। চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিত ধারণা নেওয়া যাক।

ভ্যাকেন্সি ডিটেলস

সম্প্রতি মুর্শিদাবাদ জেলার সামাজিক কল্যাণ দপ্তরের তরফ থেকে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে চাইল্ড প্রটেকশন স্কিমের তিনটি বিভাগে অস্থায়ী কর্মী নিয়োগ করার প্রস্তুতি শুরু করা হয়েছে।

প্যারামেডিকেল স্টাফ নার্স পদের জন্য রয়েছে তিনটি শূন্যপদ। কাউন্সেলর এবং অফিসার ইনচার্জ পদের জন্য যথাক্রমে 1টি 1টি করে 2টি শূন্য পদে নিয়োগ করা হচ্ছে।

আবেদন করার যোগ্যতা

প্যারামেডিকেল স্টাফ নার্স – ১৮ থেকে ৪০ বছর বয়সে প্রার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে উচ্চমাধ্যমিক এবং GNM ডিগ্রী রয়েছে। এবং সাথে সাথে সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তারা এই পদে আবেদন করার যোগ্য। ভারত সরকারের নিয়ম অনুসারে সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট নিয়মে বয়সের ছাড় পাবে।

কাউন্সেলর – সোসিওলজি/ সোশ্যাল ওয়ার্ক অথবা সাইকোলজি নিয়ে গ্রাজুয়েশন পাশ করা প্রার্থী যাদের কাউন্সিলিং এবং কমিউনিকেশন নিয়ে ডিপ্লোমা করা রয়েছে। সাথে সাথে যাদের কম্পিউটার স্কিল রয়েছে এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে তারা এই পদে আবেদন করতে পারবে। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। ভারত সরকারের নিয়ম অনুসারে সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট নিয়মে বয়সের ছাড় পাবে।

অফিসার ইনচার্জ – সোশ্যাল ওয়ার্ক /সাইকোলজি অথবা সোশ্যাল সাইন্সে মাস্টার্স ডিগ্রি কিংবা llb ডিগ্রি রয়েছে। সাথে সাথে চাইল্ড ওয়েলফেয়ার এ ন্যূনতম তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা চাকরি প্রার্থীরা পদের জন্য আবেদন করতে পারবে। বয়স হতে হবে ২৭ থেকে ৪২ বছরের মধ্যে। ভারত সরকারের নিয়ম অনুসারে সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট নিয়মে বয়সের ছাড় পাবে।

সিলেকশন প্রসেস এবং সেলারি

তিনটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে। লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউ। যে সমস্ত প্রার্থী যোগ্য বলে বিবেচিত হবে তারা শুরুতেই মাসিক ১২০০০ টাকা থেকে ৩৩ হাজার ১০০ টাকার মধ্যে বেতন পাবে।

আবেদন পদ্ধতি

এই পদের ক্ষেত্রে প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। তার জন্য প্রার্থীকে অফিসিয়াল নোটিফিকেশনে চার নম্বর পাতাটিকে প্রিন্ট আউট করে বের করে প্রয়োজনীয় ডকুমেন্টসদের আবেদন পত্রটিকে পূরণ করতে হবে। এবং নিচে দেওয়া অফিশিয়াল এড্রেসের নির্দিষ্ট সময়ের আগে পোস্ট পৌঁছে দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা 

District Child Protection Unit Basement Southern part, Room No-1 Office of the District Magistrate,New Administrative Building Berhampore, Murshidabad, West Bengal. Pin-742101

গুরুত্বপূর্ণ তারিখ

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ – 27/09/2023, আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 09/10/2023.

পরীক্ষার প্র্যাকটিস সেট, মক টেস্ট পাওয়ার জন্য আমাদের হোয়াটস্যাপ গ্রুপ এবং Telegram Channel এ যুক্ত হন।

Official Website – Click Here

Application Form

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment