এয়ারপোর্টে ফের কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৫ হাজার টাকা

সম্প্রতি এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কি করতি অনুসারে, কলকাতা, পোর্ট ব্লায়ার সহ দেশের বিভিন্ন শহরের এয়ারপোর্টগুলিতে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ওয়েস্ট বেঙ্গলের যে কোন যোগ্য ছাত্রছাত্রীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে। তবে আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জেনে ও বুঝে তারপর আবেদন করুন।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, শিক্ষাগত যোগ্যতা অনুসারে এপ্রেন্টিস পদে মোট ১৩০ জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে। যেখানে গ্রাজুয়েট পদে ৩০ জন, ডিপ্লোমা পদে ৪৫ জন এবং আই টি আই ট্রেড পদে ৫৫ জন কে নিয়োগ করা হবে। ট্রেনিং মূলক এই নিয়োগের ডিউরেশন এক বছর। যেখানে প্রার্থীরা প্রতিমাসে স্ট্রাইফেন বাবদ ৯ হাজার টাকা থেকে ১৫০০০ টাকা পাবে।

আবেদন করার যোগ্যতা – চাকরিপ্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে। ভারত সরকারের নিয়ম অনুসারে সিডিউল কাস্ট ও আদিবাসীরা 5 বছরের, obc রা 3 বছরের ও অন্যান্য সংরক্ষিত ক্যাটাগরির ছাত্র ছাত্রীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে। শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য অফিসিয়াল নোটিফিকেশন চেক করে নিন। অফিসিয়াল নোটিফিকেশন লিংক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

নিয়োগ পদ্ধতি ও বেতন – শিক্ষাগত কোয়ালিফিকেশন অর্থাৎ নম্বর পার্সেন্টেজের উপর ভিত্তি করে চাকরি প্রার্থীদের শর্ট লিস্টেড  করা হবে। শর্ট লিস্টের চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এর মাধ্যমে ফাইনালি যোগ্যতা যাচাই করা হয়। সদ্য চাকরি পাওয়া কর্মচারীরা শুরুতেই ৯০০০ টাকা থেকে ১৫০০০ টাকার মধ্যে স্টাইপিন পাবে।

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রদত্ত লিংকের মাধ্যমে আবেদনপত্র সম্পন্ন করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – এই নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 31/01/2024.

official notification – click here

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button