মাধ্যমিক পাশে বন দপ্তরে কর্মী নিয়োগ, শুন্যপদ 2712

চাকরিপ্রার্থীদের জন্য আবারও বিশেষ সুখবর। সম্প্রতি পাশের রাজ্যে ওড়িশায় মাধ্যমিক পাশ শিক্ষাগত যোগ্যতার নিরিখে বন দপ্তরের বিভিন্ন পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ভারতীয় নাগরিক হলেই এই পদের জন্য আবেদন করা যাবে। আবেদন করতে হবে অনলাইন পদ্ধতিতে। আবেদন করার শেষ তারিখ 25শে নভেম্বর 2023.

ভ্যাকেন্সি ডিটেলস – ওড়িশার অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ওড়িশা রাজ্যে ফরেস্টার, ফরেস্ট গার্ড, লাইভস্টক ইন্সপেক্টর পদে সব মিলিয়ে 2712 জন যোগ্য চাকরিপ্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদনকারীর যোগ্যতা – আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। শিক্ষাগত যোগ্যতা হিসেবে ফরেস্ট গার্ড পদের জন্য মাধ্যমিক বা তার সমতুল্য ডিগ্রি থাকলে এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে এই ডিগ্রি অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে নেওয়া আবশ্যক। বাকি অন্য দুটো পোস্টের ক্ষেত্রে যোগ্যতা সম্পর্কে বিস্তারিত ধারণা পাওয়ার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন PDF অনুসরণ করুন। এই নিবন্ধের নিচে অফিশিয়াল পিডিএফ লিংক দিয়ে দেওয়া হল। 

বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বাধিক ৩৮ বছরের মধ্যে। এছাড়াও মানসিক এবং শারীরিক ভাবে ফিট থাকা চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। তবে একটা বিষয় মাথায় রাখবেন, ওড়িশা ব্যাতিত অন্যন্য রাজ্যের চাকরি প্রার্থীরা জেনারেল ক্যান্ডিডেটস হিসেবে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

নিয়োগ পদ্ধতিতে – চারটি স্টেজের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়। 1st স্টেজ – লিখিত পরীক্ষা, দ্বিতীয় স্টেজে – শারীরিক ফিটনেস, তৃতীয় স্টেজে – মেডিকেল টেস্ট, এবং সবশেষে ইন্টারভিউয়ের মাধ্যমে ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়।

মাসিক বেতনের পরিমাণ – ফরেস্টার প্রতি যারা চাকরি পাবে তাদের মাসিক বেতন 25,500 টাকা, লাইভস্টক ইন্সপেক্টর – 21,700 টাকা, ফরেস্টার প্রতি যারা চাকরি পাবে তারা বেতন পাবেন – 25,500 টাকা। 

আবেদন পদ্ধতি – চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতি বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমেই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করতে হবে। আমরা এই নিবন্ধের নিচে ডাইরেক্ট রেজিস্ট্রেশন করার অ্যাকটিভ লিংক প্রদান করা হলো। আপনারা সেই লিংকে ক্লিক করে সরাসরি রেজিস্ট্রেশন করে অ্যাপ্লিকেশন ফর্ম পূরণ করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

অ্যাপ্লিকেশন ফী – এই পদে আবেদন করার প্রার্থীদের কোন ধরনের আবেদন ফি জমা দিতে হবে না। 

গুরুত্বপূর্ণ তারিখ – রেজিস্ট্রেশন এবং আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে 26/10/2023. রেজিস্ট্রেশন করার শেষ তারিখ 20/11/2023. আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 25/11/2023. এই রিক্রুটমেন্ট সম্পর্কে আরো অধিক জানার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। এই নিবন্ধের নিচে অফিসিয়াল নোটিফিকেশন PDF লিংক দিয়ে দেওয়া হল। 

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click here

Official Notification – Click Here

Online Apply – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment