Home রাজ্যের চাকরি ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে Group D কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে Group D কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

1
ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে Group D কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ
ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে Group D কর্মী নিয়োগ, যোগ্যতা মাধ্যমিক পাশ

চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ চাকরির খবর। ন্যূনতম যোগ্যতার ভিত্তিতে রাজ্যের জেলায় জেলায় ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে (DM Office) বিপুল সংখ্যক শূন্যপদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেল। ইচ্ছুক প্রার্থী যারা Group D পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকানসি ডিটেলস

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তত্ত্বাবধানে DM Office এ ম্যাট্রন এবং সুপারিনটেনডেন্ট পদে একাধিক যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। বস্তুত গ্রুপ সি এবং গ্রুপ ডি লেভেলে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে। আরো বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশনটিকে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে। 

আবেদন করার যোগ্যতা

ম্যাট্রন পদে চাকরি করার জন্য চাকরি প্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করলে, এই পদের জন্য আবেদন করতে পারবেন। অন্যদিকে সুপারিনটেনডেন্ট পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে গ্র্যাজুয়েট হওয়া দরকার। উভয় ক্ষেত্রেই বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর ম্যাট্রন পদে চাকরিপ্রাপ্ত কর্মচারীরা মাসিক 8 হাজার টাকা বেতন পাবে। সুপারিনটেন্ট পদে চাকরিপ্রাপ্ত কর্মচারীরা মাসিক বেতন পাবে 12 হাজার টাকা। 

আবেদন পদ্ধতি

অফিসিয়াল নোটিফিকেশনে অনুসারে, পদের জন্য প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।  নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হলো।

Step 1: অ্যাপ্লিকেশন ফর্মটিকে আমাদের টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে ডাউনলোড করতে পারবেন। টেলিগ্রাম চ্যানেল লিংক নিচে দিয়ে দেওয়া হল। Step 2: আবেদনপত্র ডাউনলোড করে প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্রটিকে পূরণ করুন। Step 3: এই আবেদন ফরম টিতে পাসপোর্ট সাইজ ফটো যুক্ত করতে হবে। আবেদন পত্রটিতে একটি বৈধ মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস যুক্ত করুন। ফর্মটিকে একটি খামের ভেতর ভরে নির্দিষ্ট তারিখের আগে নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ  

অফিসের নোটিফিকেশন অনুসারে প্রার্থীদের 15/09/2023 এর আগে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে.

অফিসিয়াল নোটিফিকেশন থেকে, এপ্লিকেশন ডাউনলোড লিংক অন্যান্য লিংক পাওয়ার জন্য আপনারা আমাদের Telegram channel অথবা Whatsapp Group যুক্ত হন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here