Home চাকরি উচ্চ মাধ্যমিক পাশে রাজ্য শিক্ষা দপ্তরে প্রচুর সুপারভাইজার নিয়োগ

উচ্চ মাধ্যমিক পাশে রাজ্য শিক্ষা দপ্তরে প্রচুর সুপারভাইজার নিয়োগ

1
উচ্চ মাধ্যমিক পাশে রাজ্য শিক্ষা দপ্তরে প্রচুর সুপারভাইজার নিয়োগ
উচ্চ মাধ্যমিক পাশে রাজ্য শিক্ষা দপ্তরে প্রচুর সুপারভাইজার নিয়োগ

সম্প্রতি ওয়েস্ট বেঙ্গল মাইনরিটি ডেভেলপমেন্ট এন্ড ফাইনান্স কর্পোরেশনের(WBMDFC) তত্ত্বাবধানে রাজ্য এডুকেশনের জন্য নতুন করে জেলায় জেলায় সুপারভাইজার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ভারতবর্ষের যে কোন নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের ২৩ টি জেলা থেকে চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। আবেদন করার পূর্বে এই চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় যোগ্যতা, বেতন, বয়স, আবেদন পদ্ধতি অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জেনে নেওয়ার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে সব মিলিয়ে 6 টি জেলায় যোগ্য প্রার্থীদেরকে নিয়োগ করা হচ্ছে। 

আবেদন করার যোগ্যতা – ১লা জানুয়ারি ২০২৩ অনুযায়ী আবেদনকারীর বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে ভারত সরকারের নিয়ম অনুসারে সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা নির্দিষ্ট অনুপাতে বয়সে ছাড় পেয়ে থাকে।

যোগ্যতার কথা বলতে গেলে চাকরিপ্রার্থীদের ভারত সরকার স্বীকৃত যে কোন বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাশ করা থাকলে সুপারভাইজার পোস্টের জন্য আবেদন করতে পারবে। উচ্চ মাধ্যমিক পাশ এবং কম্পিউটার জানা ছাত্র-ছাত্রীদেরকে এই পোষ্টের জন্য বেশি অগ্রাধিকার দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি – এই পদে চাকরির জন্য প্রার্থীদের কোন ধরনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হয় না। কেবল মাত্র ইন্টারভিউয়ের মাধ্যমিক প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হয়ে থাকে।

প্রয়োজনীয় ডকুমেন্টস – একটি বায়োডাটা, ফটো আইডেন্টিটি প্রুফ, মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, উচ্চ-মাধ্যমিকের সার্টিফিকেট, কালার পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ, সিগনেচার ও অন্যান্য গুরুত্বপূর্ণ ডকুমেন্ট।

আপনাদেরকে জানিয়ে রাখি এই পদের ক্ষেত্রে সমস্ত জাতির প্রার্থীরা আবেদন করতে পারবে না। কেবলমাত্র খ্রিস্টান, বুদ্ধিস্ট, মুসলিম, জৈন, শিখ এবং পারশিরা আবেদন করার যোগ্য।

Official WebsiteClick Here 
Official NotificationClick Here 
Join Our Telegram groupClick Here
Join Our Whatsapp GroupClick Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here