Home কেন্দ্রের চাকরি মাধ্যমিক পাশে দক্ষিণ-পূর্ব ভারতীয় রেলে নিয়োগ, শূন্যপদ 1780+

মাধ্যমিক পাশে দক্ষিণ-পূর্ব ভারতীয় রেলে নিয়োগ, শূন্যপদ 1780+

1
মাধ্যমিক পাশে দক্ষিণ-পূর্ব ভারতীয় রেলে নিয়োগ, শূন্যপদ 1780+
মাধ্যমিক পাশে দক্ষিণ-পূর্ব ভারতীয় রেলে নিয়োগ, শূন্যপদ 1780+

সম্প্রতি ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে. বিজ্ঞপ্তি অনুসারে দক্ষিণ পূর্ব রেলের ৩০ টি বিভিন্ন ডিপার্টমেন্টে কার্পেন্টার, পেইন্টার, ওয়্যারম্যান, ইলেক্ট্রিশিয়ান ও অন্যান্য পদে কয়েক হাজার যোগ্য প্রার্থীকে নিয়োগ করা হবে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা রেলের এই নিয়োগে অংশগ্রহণ করতে চাইছেন, তাদেরকে নির্দিষ্ট সময়ের পূর্বে অনলাইনের মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আর কথা না বাড়িয়ে চলুন ভারতীয় রেলের এই রিক্রুটমেন্ট সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

ভ্যাকানসি ডিটেলস – rrcser.co.in অফিসিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, বিভিন্ন পদে সব মিলিয়ে 1785 জন যোগ্য চাকরি প্রার্থীকে নিয়োগ করা হবে।

আবেদন করার শিক্ষাগত যোগ্যতা – চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস ৫০ শতাংশ নম্বরের সাথে থাকতে হবে। তবে এই ডিগ্রি অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কেন শিক্ষা প্রতিষ্ঠান। এছাড়াও রিলেভেন্ট সাবজেক্টে iti ডিগ্রি থাকা আবশ্যক। 

বয়সের যোগ্যতা – 01/01/2004 অনুসারে আবেদনকারীর বয়স ন্যূনতম ২৫ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছর হতে হবে। তবে st/st, obc, physical handicapped চাকরিপ্রার্থীরা যথাক্রমে 5, 3 ও 10 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি – নম্বরের ভিত্তিতে মেরিট লিস্ট প্রস্তুত করা হবে।

আবেদন প্রক্রিয়া – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আপনাকে প্রথমেই rrcser.co.in অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপরে রেজিস্ট্রেশন করুন। পুনরায় লগইন করে আবেদনপত্র ওপেন করুন। প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদন পত্র পূরণ করে, এপ্লিকেশন ফী পে করুন। সমস্ত কাজ হয়ে গেলে পরে সাবমিট বাটনে ক্লিক করে আবেদন পত্র জমা দিন।

অ্যাপ্লিকেশন ফি – অফলাইন এবং অনলাইন উভয় ভাবেই আবেদন করা যাবে। সংরক্ষিত ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের কোন ধরনের আবেদন ফী জমা করতে হয় না। তবে অন্যান্য ক্যাটেগরি যেমন জেনারেল এবং ওবিসি ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফী বাবদ ১০০ টাকা করে জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ২৮/১১/২০২৩. আবেদনপত্র জমা দেওয়া শুরু হয়েছে – ২৯/১১/২০২৩. আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ – ২৯/১২/২০২৩.

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram group – Click Here

Join Our Whatsapp Group – Click Here

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here