Home চাকরি রাজ্যের কৃষি দপ্তরে ফিল্ড ওয়ার্কার নিয়োগ, কারা আবেদন করবে? আবেদনের শেষ তারিখ কবে?

রাজ্যের কৃষি দপ্তরে ফিল্ড ওয়ার্কার নিয়োগ, কারা আবেদন করবে? আবেদনের শেষ তারিখ কবে?

0
রাজ্যের কৃষি দপ্তরে ফিল্ড ওয়ার্কার নিয়োগ, কারা আবেদন করবে? আবেদনের শেষ তারিখ কবে?
রাজ্যের কৃষি দপ্তরে ফিল্ড ওয়ার্কার নিয়োগ, কারা আবেদন করবে? আবেদনের শেষ তারিখ কবে?

আপনি কি চাকরির খোঁজ করছেন? তাহলে আপনার জন্য বিশেষ সুখবর। সম্প্রতি রাজ্যের কৃষি দপ্তরের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার পূর্বে ভ্যাকেন্সি ডিটেলস, যোগ্যতা, বেতন, নিয়োগ পদ্ধতি ও নিয়োগ সংক্রান্ত অন্যান্য গুরুত্বপূর্ণ ইনফরমেশন জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – পশ্চিমবঙ্গ কৃষি দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট মারফত প্রকাশিত নোটিফিকেশন অনুসারে, ফিল্ড ওয়ার্কার পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হচ্ছে। মোট শূন্য পদের পরিমাণ 1 টি।

আবেদন করার যোগ্যতা – সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৬০ বছর বয়সী চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। শিক্ষাগত যোগ্যতার কথা বলতে গেলে প্রার্থীদের অবশ্যই সাইন্সে গ্রাজুয়েশন করতে হবে। বিশেষত কেমিস্ট্রি এবং এগ্রিকালচার সাবজেক্ট থাকলে বেশি প্রাধান্য দেওয়া হবে।

মাসিক বেতনের পরিমাণ – অফিসিয়াল নোটিশে মাসিক বেতনের ক্ষেত্রে নির্দিষ্ট পরিমাণ অর্থের কথা উল্লেখ করেনি। কেবলজানানো হয়েছে যে, এই পদের জন্য চাকরিপ্রাপ্ত কর্মচারীরা লেবার কমিশনের নিয়ম মাফিক বেতন পাবে।

আবেদন পদ্ধতি – প্রার্থীদের অফলাইন পদ্ধতিতে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আপনাকে অফিশিয়াল নোটিফিকেশন থেকে অ্যাপ্লিকেশন ফর্ম থেকে ডাউনলোড করে প্রিন্টআউট করে বের করে নিতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট যেমন ফটো আইডেন্টিটি প্রুফ, গ্রাজুয়েশন সার্টিফিকেট, নিজের নাম, বাবার নাম, জেন্ডার বয়স এক্সপেরিয়েন্স প্রভৃতির ভিত্তিতে আবেদনপত্র পূরণ করুন। এরপর আবেদন পত্র টিকে মুখবন্ধ খামে ভরে এবং নিচে প্রদান করা অফিশিয়াল অ্যাড্রেসে নির্দিষ্ট সময়ের আগে পাঠিয়ে দিন। 

আবেদনপত্র পাঠানোর ঠিকানা – Office of the Agriculture Chemist, Soil Testing Laboratory, Gour Road, Mokdumpur, Near Krishi Bhawan, Malda

গুরুত্বপূর্ণ তারিখ – অ্যাপ্লিকেশন শুরু হবে 16/10/2023 থেকে। আবেদনপত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 10/11/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here