ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো, মাসিক বেতন 19 হাজার 900 টাকা

চাকরিপ্রার্থীদের জন্য আবারো দারুন সুযোগ। ভারতীয় ডাক বিভাগের তরফ থেকে মাধ্যমিক পাশে গ্রুপ সি বিভাগে বেশ কিছু কর্মী নিয়োগ করা হচ্ছে। তাই আপনি যদি চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে অবশ্যই আপনি এই পদের জন্য আবেদন করতে পারেন। আবেদন করার পূর্বে যোগ্যতা, নিয়োগ প্রক্রিয়া, বেতন, আবেদন পদ্ধতি ও অন্যান্য ব্যাপারে বিস্তারিতভাবে জেনে নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস

মিনিস্ট্রি অফ কমিউনিকেশনের তরফ থেকে ডাক বিভাগের গ্রুপ সি বিভাগে যোগ্য প্রার্থীদের নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে। 

যোগ্যতা

ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করা যে কোন ছাত্রছাত্রীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। বয়স হতে হবে ১৮ থেকে ৫৬ বছরের মধ্যে। নিয়ম অনুসারে বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরি প্রার্থীরা 3 এবং 5 বছরের বয়সের ছাড় পেয়ে থাকে।

বেতনের পরিমাণ

যাচাই ও বাছাইয়ের পর যে সমস্ত প্রার্থী পোস্ট অফিসের গ্রুপ সি বিভাগে চাকরি পাবে, তাদের প্রাথমিক সেলারি ১৯৯০০ টাকা দিয়ে শুরু হবে। তবে আপনাদের জানিয়ে রাখি, এই বেতন ধীরে ধীরে বাড়তে থাকবে। 

আবেদন পদ্ধতি

ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের এই পদের ক্ষেত্রে অফলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। কয়েকটি সহজ স্টেপ অনুসরণ করেই, এই আবেদন করা সম্ভব। নিচে আবেদন পদ্ধতি স্টেপ টু স্টেপ আলোচনা করা হল।

স্টেপ 1: প্রার্থীদেরকে প্রথমে অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করতে হবে। নিচে অফিসিয়াল নোটিফিকেশন লিংক দিয়ে দেওয়া হলো। স্টেপ 2: এরপর আবেদন পত্রটিকে আউট করে বের করে নিয়ে প্রয়োজনীয় ডকুমেন্টস দিয়ে ফিলাপ করতে হবে। আপনাকে জানিয়ে রাখি এই ক্ষেত্রে আপনার মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেসটিকে অবশ্যই সঠিক ভাবে দেবেন। স্টেপ 3: এরপর বিভিন্ন গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যেমন, মাধ্যমিকের এডমিট কার্ডের জেরক্স, কাস্ট সার্টিফিকেট থাকলে থাকলে তার জেরক্স, লাস্ট এডুকেশন সার্টিফিকেট যুক্ত করতে হবে। স্টেপ 4: এবং সবশেষে নির্দিষ্ট সময়ের আগে একটি নির্দিষ্ট সেই ঠিকানায় তা পাঠাতে হবে।

মনে রাখবেন আবেদন করার সময় কোন তথ্য যেন ভুল না দেওয়া হয়। ভুল তথ্যের কারণে আপনার আবেদন পত্রটির বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

গুরুত্বপূর্ণ তারিখ

ইচ্ছুক প্রার্থী যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন, তাদেরকে সেপ্টেম্বর মাসের ১৫ তারিখের আগে অফলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Official WebsiteClick Here
Official NotificationClick Here
More Job and ScholarshipClick Here

1 thought on “ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো, মাসিক বেতন 19 হাজার 900 টাকা”

  1. কোথায় জমা দেবো কাগজ পত্র ????
    দয়া করে জানাবেন 🙏🙏

    Reply

Leave a Comment