ভারতীয় রেলে গ্রুপ C ও D বিভাগে কর্মী নিয়োগ, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েটরা আবেদন করতে পারবে 

সম্প্রতি রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে পশ্চিম রেলে গ্রুপ C ও D বিভাগে একাধিক যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে। আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। ইচ্ছুক চাকরির প্রার্থী যারা এই পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে অফিসিয়াল নোটিফিকেশন থেকে যত্ন সহকারে চেক করার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – rrc বর্তমানে গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করছে।

আবেদন করার যোগ্যতা – চাকরিপ্রার্থীর সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৫ বছর বয়স হতে হবে। তবে বিভিন্ন পদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা আলাদা আলাদা। স্পোর্টস কোটায় হবে এই নিয়োগ। আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন চেক করে নিন।

আবেদন পদ্ধতি – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পদ্ধতির নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো।

প্রথমে rrc র অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। তারপর রেজিস্ট্রেশন। তারপর পুনরায় লগইন করে আবেদনপত্র ওপেন করুন। প্রয়োজনীয় তথ্য যেমন জেন্ডার, নাম, বয়স, ক্যাটাগরি, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য তথ্য দিতে হবে। পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ এবং সিগনেচার আপলোড করুন। সবশেষে অ্যাপ্লিকেশন ফি জমা করে সাবমিট বাটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ – বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 10/11/2023. আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়েছে – 10/11/2023. আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 09/12/2023.

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Official Website – Click Here

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

2 thoughts on “ভারতীয় রেলে গ্রুপ C ও D বিভাগে কর্মী নিয়োগ, মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও গ্রাজুয়েটরা আবেদন করতে পারবে ”

Leave a Comment