DGHS Recruitment 2023: কেন্দ্রীয় স্বাস্থ্য বিভাগে 487 জনকে নিয়োগ

সম্প্রতি মিনিস্ট্রি অফ হেলথ এবং ফ্যামিলি ওয়েলফেয়ার, গভর্মেন্ট অফ ইন্ডিয়া তরফ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, ডিরেক্টরেট জেনারেল অফ হেল সার্ভিসের Group B এবং C বিভাগে 487 জন যোগ্য চাকরি প্রার্থীকে নিয়োগ করা হবে। আবেদন করার পূর্বে অবশ্যই এই নিয়োগ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নিয়ে আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকেন্সি ডিটেলস – aiihph.gov.in এর অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুসারে, Group B ও C পদে 487 জনকে নিয়োগ করা হবে।

আবেদন করার যোগ্যতা – 10th/12th/Degree/Diploma করা চাকরি প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবে। বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছর। বিভিন্ন পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ২৫ থেকে ৩৫ বছর পর্যন্ত রয়েছে।

নিয়োগ পদ্ধতি – তিনটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা, দ্বিতীয় ধাপে ডকুমেন্ট ভেরিফিকেশন, তৃতীয় এবং অন্তিম ধাপে মেডিকেল ফিটনেস টেস্ট। এই তিনটা ধাপের পরে ফাইনাল মেরিট লিস্ট প্রকাশ করা হয়।

আবেদন পদ্ধতি – অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আমরা এই নিবন্ধের নিচে সরাসরি সক্রিয় আবেদন লিঙ্ক প্রদান করা হল।সেই আবেদন লিংকে ক্লিক করে রেজিস্ট্রেশন করুন। পরে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন।

অ্যাপ্লিকেশন ফী – ST/SC দের কোনো আবেদন ফী দিতে হয় না। তবে, EWS/Unreserved/OBC ক্যাটাগরির চাকরিপ্রার্থীদের অ্যাপ্লিকেশন ফি বাবদ ৬০০ টাকা আবেদন ফী জমা করতে হয়।

গুরুত্বপূর্ণ তারিখ – অ্যাপ্লিকেশন শুরু – 10/11/2023. আবেদন পত্র জমা দেওয়ার অন্তিম তারিখ 30/11/2023. বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন অনুসরন করুন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

Apply Now

Official Notification – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

Leave a Comment