Home রাজ্যের চাকরি ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, 4ই সেপ্টেম্বরের আগে আবেদন করুন

ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, 4ই সেপ্টেম্বরের আগে আবেদন করুন

0
ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, 4ই সেপ্টেম্বরের আগে আবেদন করুন
ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, 4ই সেপ্টেম্বরের আগে আবেদন করুন

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় ICDS অঙ্গনওয়াড়ি পদে একাধিক শূন্য পদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হল। ইচ্ছুক প্রার্থী যারা আইসিডিএস পদে চাকরি করতে চাইছেন, তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদন করার পূর্বে যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে জেনে নেওয়ার পর আবেদন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশন অনুসারে, অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পদে চাকরির জন্য আবেদনকারীদের নিজ নিজ ICDS প্রজেক্ট এরিয়ার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদন করার যোগ্যতা

আইসিডিএস অঙ্গনওয়াড়ি সহায়িকা পদে আবেদন করার জন্য আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে নূন্যতম অষ্টম শ্রেণি পাশ করা প্রয়োজন। এবং আইসিডিএস কর্মী পদে চাকরি করার জন্য প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ করা প্রয়োজন। জানিয়ে রাখি এই পোস্টগুলোতে চাকরি করার জন্য শিক্ষাগত যোগ্যতার বাইরে অন্য কোন ধরনের কাজের এক্সপেরিয়েন্স এর প্রয়োজন হবে না। এবং বয়স হতে হবে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে। সরকারি নিয়ম অনুসারে, সংরক্ষিত ক্যাটাগরি ছাত্রছাত্রীরা নির্দিষ্ট অনুপাতে বয়সের ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি

আইসিডিএস অঙ্গনওয়াড়ি এবং কর্মী পদে নিয়োগের জন্য প্রার্থীদের দুটি ধাপ অতিক্রম করতে হবে। প্রথমটি লিখিত পরীক্ষা এবং দ্বিতীয় ইন্টারভিউ।

আবেদন পদ্ধতি 

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীদের অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন পদ্ধতিতে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

STEP 1: এক্ষেত্রে প্রথমে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে অ্যাপ্লাই লিংকে ক্লিক করতে হবে। Step 2: আবেদন পত্র খুলে গেলে প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে সঠিকভাবে অ্যাপ্লিকেশন করুন। Step 3: এবং সবশেষে সাবমিট বটনে ক্লিক করুন।

গুরুত্বপূর্ণ তারিখ

ইচ্ছুক প্রার্থী যারা এই পদের জন্য আবেদন করতে চাইছেন, অফিসিয়াল নোটিফিকেশন  অনুসারে তাদেরকে সেপ্টেম্বর মাসের ৪ তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অফিসিয়াল নোটিফিকেশন লিংক – https://wbnewjob.com/west-bengal-anganwadi-kormi-recruitment-2023/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here