Home চাকরি পশ্চিমবঙ্গের 3টি জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, বিস্তারিত জেনে আবেদন করুন

পশ্চিমবঙ্গের 3টি জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, বিস্তারিত জেনে আবেদন করুন

0
পশ্চিমবঙ্গের 3টি জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, বিস্তারিত জেনে আবেদন করুন
পশ্চিমবঙ্গের 3টি জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, বিস্তারিত জেনে আবেদন করুন

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার একে একে ২৩ টি জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ করে চলেছে। বর্তমানে তিনটি জেলার জন্য এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইচ্ছুক চাকরি প্রার্থী যারা এই নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে চাইছেন, তাদেরকে এই নিবন্ধটিকে যত্ন সহকারে অনুসরণ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ভ্যাকান্সি ডিটেলস – বর্তমানে পশ্চিম বর্ধমান, দার্জিলিং এবং কালিম্পং জেলার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে একাধিক যোগ্য চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। ভ্যাকান্সি ডিটেলস সম্পর্কে বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করুন। আমরা এই নিবন্ধন নিতে সরাসরি অফিশিয়াল নোটিফিকেশন লিংক প্রোভাইড করলাম। আপনারা সেই লিংকে ক্লিক করে অফিসিয়াল পিডিএফ টি চেক করে নিন।

আবেদন করার যোগ্যতা – শিক্ষাগত যোগ্যতা হিসেবে আবেদনকারীদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক পাস থাকতে হবে। তা অবশ্যই ভারত সরকার স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান হওয়া আবশ্যক। বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। ভারত সরকারের নিয়ম অনুসারে, সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে ছাড় পেয়ে থাকে।

নিয়োগ পদ্ধতি – ICDS অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের দুটি ধাপের মাধ্যমে যাচাই করণ করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা এবং দ্বিতীয় ধাপে ইন্টারভিউ। লিখিত পরীক্ষা হবে ৯০ নম্বরের। এবং ইন্টারভিউ ভাবে ১০ নম্বরের।

এক্সাম প্যাটার্ন – প্রবন্ধ রচনায় ১৫ নম্বর, ইংরেজি ২০ নম্বর, পাটিগণিত ২০ নম্বর, জনসাস্থ্য, পুষ্টি ও মহিলাদের অবস্থা সাবজেক্টে ১৫ নম্বর এবং সাধারণ জ্ঞান থেকে ২০ নম্বরের প্রশ্ন আসবে।

আবেদন পদ্ধতি – আবেদন করতে হবে অফলাইনের মাধ্যমে। এক্ষেত্রে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল বিজ্ঞপ্তি সঙ্গে যে আবেদন পত্র অ্যাটাচ করা রয়েছে, সেদিকে ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে। তারপর প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন। গুরুত্বপূর্ণ ডকুমেন্টস যুক্ত করে নির্দিষ্ট সময় পূর্বে নিজেদের BDO অফিসে জমা করে দিন।

বিঃদ্রঃ চাকরি এবং নতুন কোনো নিয়োগের আপডেট, কারেন্ট অ্যাফেয়ার্স, নোটস, প্রাকটিস সেট ও অন্যান্য শিক্ষা সংক্রান্ত আপডেট মিস করতে না চাইলে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে ও টেলিগ্রাম চ্যানেলে জয়েন হন।

দার্জিলিং জেলার বিজ্ঞপ্তি – Click Here

পশ্চিম বর্ধমানজেলার বিজ্ঞপ্তি – Click Here

কালিম্পং জেলার বিজ্ঞপ্তি – Click Here

Join Our Telegram groupClick Here

Join Our Whatsapp GroupClick Here

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here