WBPSC Clerkship 2023 পরীক্ষা কবে হবে? তারিখ জেনে নিন

এইমাত্র একদিন আগে WBPSC Clerkship 2023 পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হল। জানা গিয়েছে প্রায় ৮ লক্ষ ৪০ হাজার চাকরিপ্রার্থী এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করেছে। যে সংখ্যাটি গত বারের তুলনায় অনেক বেশি। মোট শূন্য পদের পরিমাণ প্রকাশ্যে না আনা হলেও, আবেদনকারীদের মধ্যে উৎসাহর পরিমাণ কম ছিল না। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমকে বিশ্বাস করলে জানা যায়, প্রায় 5 হাজারের বেশি সংখ্যক শূন্যপদে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পরে পরেই, প্রায় সকল চাকরি প্রার্থীদের মনে একটাই প্রশ্ন যে, WBPSC Clerkship 2023 পরীক্ষাটি কত তারিখে অনুষ্ঠিত হবে। আপনাদেরকে জানিয়ে রাখি সবকিছু যদি ঠিকঠাক থাকে, তবে এই পরীক্ষাটি ২০২৪ সালের জুন জুলাই মাস নাগাদ অনুষ্ঠিত হবে। তবে এই সময়টি একেবারেই নির্দিষ্ট নয়। কারণ সামনেই লোকসভা ভোট। তাই এই সময় যখন তখন পরিবর্তিত হতে পারে।

অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের প্রায় সমস্ত জেলার পরীক্ষা কেন্দ্রগুলিতে অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষায় সবমিলিয়ে ১০০ নম্বরের মাল্টিপল চয়েস কোয়েশ্চেন থাকবে। সময় বরাদ্দ করা হয়েছে ৯০ মিনিট। মেইন্স পরীক্ষায় থাকবে ১০০ নম্বরের বিশ্লেষক প্রশ্ন। এই পরীক্ষায় প্রিপারেশন এর জন্য হাতে যদিও খুব কম সময় রয়েছে। তারপরও যতটুকু সময় রয়েছে প্রত্যেকটি মুহূর্তকে নিজের জন্য ভালোভাবে কাজে লাগান। আমরা ইতিমধ্যেই বই সাজেস্ট করে দিয়েছি, সেই বইগুলি অনুসরণ করে নিজেদের প্রস্তুতি শুরু করে দিন।

PSC Clerkship পরীক্ষা পাস করতে যে 5টি বই পড়তেই হবে, Book List দেখে নিন

ক্লার্ক শিপ ও অন্যান্য পরীক্ষার প্রস্তুতি সম্পর্কে যে কোন প্রশ্ন, আপডেট, পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইটটি অনুসরণ করুন। আমরা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে সমস্ত ধরনের শিক্ষা সংক্রান্ত এবং চাকরি সংক্রান্ত খবর প্রোভাইড করে থাকে। আপনারা যুক্ত হয়ে সকলের তুলনায় এগিয়ে থাকতে পারেন।

Join Our Whatsapp Group – Click Here

Join Our Telegram group – Click Here

Leave a Comment