কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?

কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তর থেকে নূন্যতম যোগ্যতায় সম্পূর্ণ স্থায়ী পদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। এটি পুরোপুরি কেন্দ্রীয় সরকারি চাকরি হতে চলেছে। ভারতবর্ষের যে কোন প্রান্ত থেকে আপনারা কিন্তু এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। মোট 487 টি পদে আপনাদের নিয়োগ করা হবে। যারা এই চাকরি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেতে চাইছেন, তারা আমাদের নিচের প্রতিবেদনটি পড়ে নিতে পারেন।

নিচের প্রতিবেদনটিতে আমরা আলোচনা করেছি এই চাকরির জন্য কি কি শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে। কবে চাকরির আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ রয়েছে। কিভাবে আপনারা আবেদন করবেন। সম্পূর্ণ তথ্য প্রতিবেদনটিতে আমরা দিয়েছি। অবশ্যই নিচের প্রতিবেদনটি ভালো করে পড়ে নেবেন। 

আপনাদের শিক্ষাগত যোগ্যতা যদি মাধ্যমিক পাস অথবা উচ্চমাধ্যমিক পাশ হয়ে থাকে তাহলেও কিন্তু আপনারা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাগত যোগ্যতায় যে শূন্য পদ গুলিতে নিয়োগ করা হচ্ছে সেগুলির তথ্য নিচে দেওয়া হল –

Laboratory Attendant, Field Worker,Instructor, X-Ray Technician, Pressing Man এই শুন্য পদ গুলিতে মাধ্যমিক পাস হলেই আবেদন করা যাবে| থ্য জানার জন্য নিচে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন এর লিংক থেকে অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে নিন। 

Technician,Laboratory Technician,Library Clerk, শূন্যপদ গুলিতে উচ্চমাধ্যমিক পাশ হলে আপনারা আবেদন করতে পারবেন। 

বিভিন্ন রকম পদে কিন্তু এখানে কর্মী নিয়োগ করা হচ্ছে যেমন – Research Assistant, Insect Collector, Health Inspector, Physiotherapist. গ্রুপ ডি  ও গ্রুপ সি মিলিয়ে সব মিলিয়ে মোট 487 টি পদে নিয়োগ করা হবে। এই নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য, অফিসিয়াল নোটিফিকেশন অনুসরণ করতে পারেন। যার লিঙ্ক এই নিবন্ধের নিচে দিয়ে দেওয়া হলো।

Salary – এই চাকরিটিতে আপনারা 18 হাজার টাকা থেকে শুরু করে এক লক্ষ টাকারও বেশি বেতন পেতে পারে.

Age Limit – এখানে বিভিন্ন শূন্য পদের জন্য বিভিন্ন রকম বয়সসীমা রাখা হয়েছে। কিন্তু সর্বোচ্চ 30 বছরের মধ্যে বয়স হলে আপনারা অনায়াসে আবেদন করতে পারবেন। ওবিসি এবং এসসি/এসটির জন্য যথাক্রমে 3 বছর ও 5 বছরের বয়স ছাড় দেওয়া হয়েছে।

Application Fee  – আবেদন ফি এখানে ৬০০ টাকা রাখা হয়েছে কিন্তু যারা মহিলাপ্রার্থী ও এস সি এস টি প্রার্থী রয়েছেন তাদের কোন আবেদন ফি দেওয়ার প্রয়োজন নেই। ফি আপনারা অনলাইনে পে করে দিতে পারেন। 

Selection Procedure – Computer Based Test এর উপর ভিত্তি করে এই চাকরিতে আপনাদের নিয়োগ করা হবে। 

Last Day Of Application – 30.11.2023

Application Procedureনিচে দেওয়া লিংকে ক্লিক করে প্রথমে আপনাদের রেজিস্ট্রেশন কমপ্লিট করতে হবে। তারপরে যাবতীয় প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। 

Official Notice – Click Here

Official Website – Click Here

Apply Online – Click Here

3 thoughts on “কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবে?”

Leave a Comment